ফ্রান্সে মসজিদের বাইরে গুলি, আহত ৮

ফ্রান্সের দক্ষিণাঞ্চলে একটি মসজিদের বাইরে গুলিতে আটজন আহত হয়েছেন। দেশটির কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার স্থানীয় সময় রাত সাড়ে ১০টায় অ্যাভিগননে আরাহমা মসজিদ থেকে নামাজিরা বের হয়ে যাওয়ার সময় দুজন ব্যক্তি এ হামলা চালায়। হামলাকারীদের মুখ টুপিওয়ালা সোয়েটারের টুপি দিয়ে ঢাকা ছিল।

লা প্রোভেন্স পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, হামলাকারীরা একটি হ্যান্ডগান ও একটি শটগান নিয়ে হামলার পূর্বে একটি রিনল্ট ক্লিও গাড়িতে করে ঘটনাস্থলে পৌঁছায়।

লা প্রোভেন্সের প্রতিবেদনে আরো বলা হয়, গুলিতে মসজিদের বাইরে চারজন আহত হয়েছে। আর চারজন আহত হয়েছে মসজিদ থেকে ৫০ মিটার দূরে একটি অ্যাপার্টমেন্টে। আহতদের মধ্যে সাত বছর বয়সি এক শিশুকন্যা রয়েছে। আহতদের দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে ফ্রান্স পুলিশ এ ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবে দেখছে না। একটি সূত্র জানিয়েছে, মসজিদ থেকে বের হওয়া নামাজিরা হামলার লক্ষ্য ছিল না।

ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট লরে শ্যাবৌদ জানিয়েছেন, অ্যাভিগনন হামলাকে সন্ত্রাসী হামলা হিসেবে দেখা হচ্ছে না। যুবকদের মধ্যে বিবাদ থেকে এ হামলা হয়েছে বলে মনে হচ্ছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার প্যারিসের উপশহর ক্রেটেইলের একটি মসজিদের সামনে জনতার ওপর গাড়ি উঠিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়। ওই ঘটনায় কেউ হতাহত হয়নি।

গত এপ্রিলে প্যারিস পুলিশের ওপর প্রাণঘাতী হামলা ও চলতি বছর বেশ কিছু সন্ত্রাসী হামলার পর থেকে ফ্রান্সে নিরাপত্তাবাহিনী সর্বোচ্চ সতর্ক রয়েছে।

You Might Also Like