ফের দেশব্যাপী বিএনপি জোটের ৭২ ঘণ্টার হরতাল শুরু

চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি আবারও আজ রোববার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী শুরু হলো ৭২ ঘণ্টার হরতাল। রবিবার সকাল ছয়টা থেকে এই হরতাল চলবে বুধবার সকাল ছয়টা পর্যন্ত।এর আগে গত দুই সপ্তাহের প্রত্যেক কার্যদিবস হরতাল ডেকেছিল বিএনপি জোট।
হরতালের সমর্থনে রাজধানীতে তেমন তৎপরতা দেখা যায়নি। রাজধানী থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। বাইরে থেকেও ঢাকায় কোনো যান প্রবেশ করেনি। তবে ট্রেন চলাচল করছে।হরতালে রাজধানী ঢাকার মোড়ে মোড়ে পুলিশ অবস্থান করছে। টহল দিচ্ছে সীমান্ত বাহিনী বিজিবি।
বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ গতকাল শনিবার এক বিবৃতিতে এই হরতাল কর্মসূচি ঘোষণা করেন। বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘নির্দলীয় সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচন, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠা, গ্রেপ্তার বিএনপি ও ২০-দলীয় জোটের সিনিয়র নেতা ও সব রাজবন্দির মুক্তির দাবিতে এবং দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য নেতাকর্মীকে হত্যা, গুলি করে পঙ্গু ও আহত করা, বিরোধীদলীয় নেতাকর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেপ্তার, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণ এবং খালেদা জিয়াকে অভুক্ত রেখে ‘হত্যার ষড়যন্ত্র’, সাংবাদিক নির্যাতন ও সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণের প্রতিবাদে এ হরতাল আহ্বান করা হয়েছে।’
চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি ঘোষিত ৭২ ঘণ্টার হরতাল শান্তিপূর্ণভাবে পালন করতে বিএনপি ও ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দেশবাসীকে আহ্বান জানিয়েছেন সালাহ উদ্দিন আহমেদ।

You Might Also Like