ফুলগাজী উপজেলা উপ-নির্বাচনের প্রতীক বরাদ্দ

বহুল আলোচিত ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে লড়বেন ৩ প্রার্থী। সোমবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়। কারাগার থেকে এ নির্বাচনের প্রার্থী হয়েছেন বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী মিনার। তিনি প্রতীক পেয়েছেন আনারস।

গত দু’বারের নির্বাচনে তিনি আনারস প্রতীকে লড়েছিলেন। এর আগে ছয় প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে। ফলে বর্তমানে বিএনপির একক প্রার্থীর সঙ্গে লড়বেন আওয়ামী লীগের দুই প্রার্থী।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আলিম দোয়াত কলম ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. সেলিম কাপ-পিরিচ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ এনামুল হক জানান, আগামী ২১ সেপ্টেম্বর ৩০ টি ভোট কেন্দ্রে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ছয় ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৭৬ হাজার ৪৮০। এর মধ্যে পুরুষ ভোটার ৩৭ হাজার ৪৮৫ ও মহিলা ভোটার ৩৮ হাজার ৯৩৫।

উল্লেখ্য, গত ২০ মে ফেনী শহরে উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরামকে কুপিয়ে ও গুলি করে হত্যার পর তাকে বহনকারী গাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়। এরপর চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়।

You Might Also Like