হোম » ‘ফুটবলের কাছে মেসির বিশ্বকাপ পাওনা’

‘ফুটবলের কাছে মেসির বিশ্বকাপ পাওনা’

ঢাকা অফিস- Wednesday, October 11th, 2017

‘আমি দলকে বলেছিলাম, মেসির কাছে আর্জেন্টিনার বিশ্বকাপ পাওনা নেই; কিন্তু ফুটবলের কাছে মেসির বিশ্বকাপ পাওনা আছে’- লিওনেল মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত হওয়ার পর বলেছেন দলটির কোচ হোর্হে সাম্পাওলি।

২০১৪ বিশ্বকাপের রানার্সআপ আর্জেন্টিনা বাছাইপর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের মুখোমুখি হয়েছিল পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে থেকে। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সেরা চার দল সরাসরি খেলবে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে। পঞ্চম দলটিকে বিশ্বকাপে আসতে হবে প্লে-অফের বাধা পেরিয়ে।

কিন্তু বাঁচা-মরার ম্যাচে আর্জেন্টিনার শুরুটা হয় দুঃস্বপ্নের মতো। ম্যাচ শুরুর ৩৮ সেকেন্ডেই গোল হজম করে তারা। তখন আর্জেন্টিনার বিশ্বকাপে যাওয়া নিয়েই শঙ্কা জেগেছিল। তবে দুর্দান্ত এক হ্যাটট্রিকে সব শঙ্কা উড়িয়ে দিয়ে আর্জেন্টিনার রাশিয়ায় যাওয়া নিশ্চিত করেন মেসি।

আর্জেন্টিনা কোচ সাম্পাওলি মনে করেন, মেসিকে ছাড়া বিশ্বকাপ অপূর্ণই থেকে যেত। ম্যাচ শেষে সাম্পাওলি বলেছেন, ‘বিশ্বকাপ মেসিকে ছাড়া হতে পারে না। সেটা মাথায় রেখেই আমরা খেলতে নেমেছিলাম। সেই পরিস্থিতির চাপে আমরা এখন শক্তিশালী। ভবিষ্যতের মুখোমুখি হতে এই বাছাইপর্ব আমাদের আরো শক্তিশালী করবে।’

মেসির সঙ্গে কাজ করতে পেরে নিজেকে গর্বিত মনে করেন সাম্পাওলি ‘সে ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়। তার কাছাকাছি থাকতে পারায় আমি ভীষণ রোমাঞ্চিত। আমাদের সবার উচিত হবে আগামী বিশ্বকাপে তাকে যথাসাধ্য সাহায্য করা।’