হোম » ফিনল্যান্ডে বিএনপি নেতাকর্মীদের মিলনমেলা ও বার্ষিক বনভোজন

ফিনল্যান্ডে বিএনপি নেতাকর্মীদের মিলনমেলা ও বার্ষিক বনভোজন

admin- Saturday, August 5th, 2017

জামান সরকার, হেলসিংকি থেকে : বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)  ফিনল্যান্ড শাখার উদ্যোগে হেলসিংকির অদূরে লুক্কি রিক্রিয়েশান সেন্টারে হয়ে গেল প্রবাসী বাংলাদেশীদের মিলনমেলা ও বার্ষিক বনভোজন।

প্রবাসে ব্যস্ত জীবনের ফাঁকে এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিল দলমত নির্বিশেষে বহুসংখ্যক প্রবাসী বাংলাদেশী।

হাজার হ্রদের দেশ ফিনল্যান্ডের এই লুক্কির লেকের ধারে প্রাকৃতির মনোরম দৃশ্যে নানা খাবার পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় পিকনিকের।

আভিজাত্য ও চমক ভরা এই পারিবারিক সম্মিলনে দেশের মানুষজনকে কাছে পেয়ে হৈচৈ-আড্ডায় কাটিয়ে দেওয়া একটি দিন স্মৃতিতে অমলিন হয়ে থাকার মতো। বাঙালি সাজে নারীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। সেই সঙ্গে উপস্থিত ছিলেন শুভাকাঙ্খী ফিনল্যান্ডের অনেক বন্ধু-বান্ধবও।

বিরিয়ানি, গ্রিলড মুরগি, গরুর কাবাব, গ্রিলড সবজি, নানা ধরনের দেশীয় খাবারে সাজানো ছিল দুপুরের আয়োজন। সেই সঙ্গে সবাইকে করানো হয় মিষ্টিমুখ। মধ্যাহ্নভোজ শেষে আয়োজন করা হয় সব বয়সীদের অংশগ্রহণে উন্মুক্ত প্রতিযোগিতা।

হেলসিংকির অদূরে লুক্কির হ্রদের ধারে চাকচিক্য ও সৌন্দর্যে ভরা এ বনভোজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখার নেতা জামান সরকার, মবিন মোহাম্মদ, মোকলেসুর রহমান চপল, এজাজুল হক রুবেল, বদরুম ফেরদৌস, আবুল হাসেম চৌধূরী, সামসুল গাজী, মিজানুর রহমান মিঠু, প্রদীপ কুমার সাহা, আবদুল্লাহ আল আরিফ, মোহাম্মদ সাহিন, সপনিল, নাজমুল হাসান লিটন, তাপস খান, আনোয়ার হোসেন, আবুল কালাম আজাদ, মীর সেলিম, আশরাফ উদ্দিন, সুমন, সোহেল, সাজ্জাদ মুন্না, তাজুল ইসলাম, সুমন, তাজুল ইসলাম, সহিদুল আজাদ, সান্তা আজাদ, কলি, সুমি, সোনিয়া, জিতু, বাপি, সোহান, নান্নু, এলিনা, লিয়া, শানু, নিটল, স্মৃতি, সেলিনা আক্তার, নাইমা, মেজবাহ, কিরণ, মনজু, ইসরাত জাহান, সান্তা, মীর ইসমাইল, সবুজ খান, মনোয়ার পারভেজ, বশির আহমেদ অংশ নেন পুরো অনুষ্ঠানে।