ফখরুলদের ২ মামলায় চার্জ শুনানি পেছালো

গাড়ি পোড়ানোর একটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ফের পিছিয়ে ২৭ অক্টোবর ধার্য করেছে আদালত।

আজ বুধবার দ্রুত বিচার আইনে তেজগাঁও থানার ওই মামলায় আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে ঢাকা মহানগর হাকিম আতাউল হক এই তারিখ ধার্য করেন।

শুনানিকালে মির্জা ফখরুল, এমকে আনোয়ার, রুহুল কবির রিজভী, মীর্জা আব্বাস, আমান উল্লাহ আমানসহ ৩৫ জন নেতাকর্মী আদালতে উপস্থিত ছিলেন।
অন্যদিকে হরতালে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪১ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ শুনানি পিছিয়ে ৪ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।

ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর ম্যাজিস্ট্রেট আলী মাসুদ শেখ আসামি পক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এ দিন ধার্য করেন।

প্রথম মামলায় জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মকবুল হোসেন, জামায়াত নেতা বুলবুল, ছাত্রশিবির সভাপতি দেলোয়ার হোসেন সাঈদী ও ছাত্রশিবির সাধারণ সম্পাদক আব্দুল জব্বার পলাতক। বাস ড্রাইভার সোহেল মিয়া ও কন্ডাকটর মো. জসীম কারাগারে আছেন।

গত ১০ মে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪৫ জনের বিরুদ্ধে মামলাটিতে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। এরপর ২৭ মে ছাত্রশিবির সাধারণ সম্পাদক আব্দুল জব্বারকে আসামি করে সম্পূরক চার্জশিট দাখিল করে পুলিশ। প্রথম চার্জশিটে আব্দুল জব্বারকে সম্পূর্ণ নাম ঠিকানা না পাওয়ায় অব্যাহতি দেওয়া হয়েছিল।

গত ১৬ মে ফখরুল ইসলামসহ ৩৩ আসামি সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

অপর মামলায় শুনানিকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমদসহ অধিকাংশ নেতাকর্মীরা আদালতে হাজির হন।

২০১৩ সালের ২ মার্চ রমনা থানাধীন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সামনে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) আলী হোসেন এ মামলাটি দায়ের করেন।

গত ৫ জুলাই গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক দীপক কুমার দাস মির্জা ফখরুলসহ ৪১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

You Might Also Like