প্লট পাচ্ছেন সংসদ সদস্যরা

যেসব সংসদ সদস্যের নিজ নামে বা পরিবারের কোনো সদস্যের নামে ঢাকা শহরে ফ্ল্যাট বা প্লট নেই তাদেরকে ভবিষ্যতে প্লট দেওয়া হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

সোমবার জাতীয় সংসদের টেবিলে উত্থাপিত হবিগঞ্জ-১ আসনের এমপি আব্দুল মুনিম চৌধুরীর এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, মন্ত্রণালয়ের অধীনে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ কোনো আবাসন প্রকল্প গ্রহণ করলে অগ্রাধিকার ভিত্তিতে অনুমোদিত নীতিমালা অনুযায়ী তাদের মধ্যে প্লট বরাদ্দ করা হবে।

সংরক্ষিত মহিলা আসনের এমপি ফজিলাতুন নেসা বাপ্পির অপর এক প্রশ্নের জবাবে মোশাররফ হোসেন বলেন, রাজধানীর পার্শ্ববর্তী এলাকায় পরিকল্পিত নগরায়নের মাধ্যমে নতুন শহর সৃষ্টিকল্পে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ রাজধানীর বসিলায় সাড়ে ১৬ একর জমিতে ১৪১টি প্লট উন্নয়ন ও জেনেভা ক্যাম্পে বসবাসকারী বিহারীদের পুনর্বাসনের জন্য ৪৫ একর জমিতে ১৪তলা বিশিষ্ট ৫৮টি ভবনে ৬ হাজার ৩২টি ফ্ল্যাট নির্মাণ প্রকল্প অনুমোদনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। অনুমোদন পেলে জমি অধিগ্রহণের কাজ চলবে বলে জানান মন্ত্রী।

তিনি বলেন, রাজধানীর আবাসন সমস্যা সমাধানের লক্ষে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে রাজউক কয়েকটি নতুন আবাসিক প্রকল্প গড়ে তোলার সম্ভাব্যতা যাচাই-বাছাই করা হচ্ছে। এসব হয়ে গেলে আবাসন সমস্যা দূর হবে বলে মন্তব্য করেন তিনি।

You Might Also Like