প্রয়াত কোচকে শিরোপা উৎসর্গ করল করাচি

পিএসএল প্লে-অফের আগে করাচি কিংসের কোচের ভূমিকায় ছিলেন প্রয়াত ডিন জোন্স। তার কোচিংয়েই প্লে-অফে জায়গা করে নেয় করাচি। পিএসএল শেষ হওয়ার কথা ছিল গত মার্চে। কিন্তু করোনার কারণে প্লে-অফের খেলা স্থগিত করা হয়। গত ১৪ নভেম্বর আবার শুরু হয় প্লে-অফের খেলা। এর দেড় মাস আগে পৃথিবীকে বিদায় জানান জোন্স। মঙ্গলবার ফাইনালে জেতার পর প্রয়াত কোচ জোন্সকে পিএসএলের পঞ্চম আসরের শিরোপা উৎসর্গ করেছে করাচি কিংস। প্রথমবারের মত ফাইনালে ওঠে লাহোর কালান্দার্সকে ৫ উইকেটে হারায় তারা।

পুরো প্লে-অফ জুড়েই জোন্সকে স্মরণ করেছেন বাবর আজম, ইমাদ ওয়াসিমরা। করাচি ডাগআউটে ছিল ‘প্রফেসর ডিনো’র লেআউট। প্লে-অফ শুরুর আগেও তাকে জানানো হয়েছে সম্মান। করাচির শিরোপা জয়ের সাফল্যে তাই না থেকেও ছিলেন জোন্স।

ফাইনাল ম্যাচ শেষে করাচি জানায়, ঘরের মাঠে জেতা এই শিরোপা জোন্সকে উৎসর্গ করা হয়েছে।

ক্রিকেটার হিসেবে যেমন খ্যাতিমান ছিলেন, তেমনি ধারাভাষ্যকার ও কোচ হিসেবেও দ্যুতি ছড়িয়ে সমানভাবে খ্যাতি অর্জন করেছিলেন জোন্স। গত ২৪ সেপ্টেম্বর মুম্বাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ডিন জোন্স। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। তিনি স্টার ইন্ডিয়ার হয়ে আইপিএলের ধারাভাষ্যকার দলের সদস্য হিসেবে ভারতের মুম্বাইয়ে অবস্থান করছিলেন।