প্রিমিয়ার লীগ ক্রিকেটে দলবদল শুরু

শুরু হয়েছে ২০১৪-১৫ মৌসুমের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের পুলভুক্ত ক্রিকেটারদের দল-বদল। প্রথম দিন পুলের ২৩ ক্রিকেটারের মধ্যে, দল-বদল করেছেন ৯ জন। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সিসিডিএম কার্যালয়ে মোহামেডান, আবাহনী, প্রাইম দোলেশ্বর ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে ৯ জন ক্রিকেটার নিবন্ধন করেন।

প্রাইম দোলেশ্বরের সঙ্গে মুশফিকের চুক্তি হয়েছে আগেই। আর দল-বদলের বাকি আনুষ্ঠানিকতা সারতে সিসিডিএম কার্যালয়ে সবার আগেই আসেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক। ঢাকা প্রিমিয়ার লিগের আগের জৌলুশ অনেকটাই ফিকে। তাই ক্রিকেটার নিবন্ধন করতে আসা ক্লাবগুলোর ছিল না কোনো বাড়তি আয়োজন।

মুশফিক ছাড়াও, পুলের শফিউল ইসলাম ও মুমিনুল হককে দলে ভিড়িয়ে এবার বড় স্বপ্ন দেখছে প্রাইম দোলেশ্বর। সেই সঙ্গে নিজের পারিশ্রমিক নিয়ে চলা গুঞ্জনেরও জবাব দেন মুশফিক। প্রাইম দোলেশ্বরের ক্রিকেটার মুশফিকুর রহিম বলেন, ৫০ লাখ টাকা অনেক, এতো টাকা কেউ দেয়নি তবে, পারিশ্রমিক হিসেবে কিছু টাকা পেয়েছি। তিনি বলেন, দলের কথা চিন্তা করেই ক্রিকেট খেলেন, পারিশ্রমিকের কথা মাথায় রেখে না।

অন্যদিকে কলাবাগান ক্রিকেট একাডেমীতে যাওয়া নিয়ে গুঞ্জন থাকলেও, শেষ মুহুর্তে ধানমন্ডির ক্লাব আবাহনীতে যোগ দেন জাতীয় দলের অল রাউন্ডার নাসির হোসেন। এছাড়া পুল থেকে অল রাউন্ডার জিয়াউর রহমান ও পেসার আল আমিনের সঙ্গেও কথা পাকাপাকি করে রেখেছে আবাহনী। আবাহনী লিমিটেডের ক্রিকেটার নাসির হোসেন বলেন, ‘আগে থেকেই ঠিক করিনি কোনো দলে খেলবো, আবাহনীকে ভালো মনে হওয়ায় যোগ দিয়েছি।’ আবাহনী অনেক ভালো মানের দল এবং এ দলে অনেক ভালো খেলোয়াড় রয়েছে বলেই যোগ দিয়েছেন বলে জানান তিনি।

এদিকে পুরোনো ঠিকানা মোহামেডানেই থেকে গেছেন পেসার মাশরাফি বিন মর্তুজা। আর কলাবাগান ক্রীড়া চক্র থেকে মতিঝিলের ঐতিহ্যবাহী এই ক্লাবে যোগ দিয়েছেন উইকেট রক্ষক মিঠুন আলী ও অল রাউন্ডার নাঈম ইসলাম। আর অন্য ক্লাবের হয়ে আগে ঢাকার ক্লাব ক্রিকেটে শিরোপার স্বাদ পেলেও, এবার মোহামেডামের হয়ে শিরোপা জিততে চান মাশরাফি। মোহামেডান স্পোর্টিং ক্লাবের ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘ক্যারিয়ারের শুরুতে ক্লাব কাপ খেলেছি, গতবছরও খেলেছি কিন্তু শিরোপা পাইনি। এবার ভালো খেলে ক্লাব কাপ শিরোপা জিততে চাই।’

এছাড়া গত বারের চ্যাম্পিয়ন গাজী ট্যাংকের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ, অল রাউন্ডার ফরহাদ রেজা ও তরুণ পেসার তাসকিন আহমেদকে দলে ভিড়িয়েছে গত আসরে ৫ম হওয়া প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

You Might Also Like