প্রধান বিচারপতি সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্য অশনিসংকেত : মির্জা ফখরুল

গতকাল ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান বিচারপতি এস কে সিনহা সম্পর্কে যে বক্তব্য দিয়েছেন তাতে বিএনপি বিস্মিত ও হতবাক হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

২২ আগস্ট মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের এক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

ফখরুল বলেন, ‘তার (প্রধানমন্ত্রী) বাকসন্ত্রাস থেকে কোনও সম্মানিত বা দায়িত্বশীল প্রতিষ্ঠানও রেহাই পাচ্ছে না।’ তিনি বলেন, ‘ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর সরকার ও সরকারে মন্ত্রীদের বিষোদগার চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গেছে। দেশ, জাতি ও রাজনীতির জন্য এটা অশনি সংকেত।’

মির্জা ফখরুল আরও বলেন, ‘শেখ হাসিনার বক্তব্য আগুন নিয়ে খেলা করছেন। প্রধানমন্ত্রীর বক্তব্য দেশের সার্বিক পরিস্থিতিকে আরও নৈরাজ্যকর করে তুলতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করে বিএনপি মহাসচিব।

আজকের জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস সহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে প্রধানমন্ত্রী, আওয়ামী লীগ ও সরকারের দায়িত্বশীল ব্যক্তিদের বিভিন্ন মন্তব্যের পরিপ্রেক্ষিতে এই সংবাদ সম্মেলন ডাকা হয়।

You Might Also Like