প্রধানমন্ত্রী পদত্যাগ না করা পর্যন্ত অবরোধ: বিএনপি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও মধ্যবর্তী নির্বাচনের তারিখ ঘোষণা না করা পর্যন্ত অবরোধ চলবে বলে ঘোষণা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।
শুক্রবার (০৬ ফেব্র“য়ারি) বিকেল সাড়ে চারটায় রাজধানীর বনানীতে তার নিজ বাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।
মেজর (অব.) হাফিজ বলেন, বিএনপি সুষ্ঠু রাজনীতিতে বিশ্বাস করে। একটা বছর আমরা সরকারের দিকে তাকিয়ে ছিলাম। সরকার কথা দিয়ে কথা রাখেনি। তারা বলেছিল, ৫ জানুয়ারির পর তারা ফের নির্বাচন দেবে। কিন্তু সেই অবস্থান থেকে তারা সরে এসেছে।
তিনি বলেন, বিভিন্ন দেশ থেকে চাপ দেওয়া হচ্ছে। তারপরও এই বিষয়টাকে আমলে নেওয়া হচ্ছে না। বর্তমানে পুলিশ রাজনীতিবিদ এবং রাজনীতিবিদ পুলিশের ভাষায় কথা বলছেন।
খালেদা জিয়া ‘অবরুদ্ধ’ কিনা প্রশ্ন করা হলে তিনি জানান, সাধারণ নেতাকর্মীরা তার (খালেদা জিয়া) সঙ্গে দেখা করতে পারছেন না। তিনি কার্য‍ালয় থেকে বের হতে পারছেন না। তাই, সরকারকেই পরিস্কার করতে হবে তিনি অবরুদ্ধ কিনা!
দেশে চলমান নাশকতা সম্পর্কে হাফিজ উদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, বিএনপিকে বেকায়দায় ফেলতে সরকারের পক্ষ থেকে এ রকম ষড়যন্ত্র করা হচ্ছে।
বিচার বহির্ভূত হত্যাকাণ্ড অতীতের সব রেকর্ডকে ছাড়িয়ে গেছে উল্লেখ করে পুলিশের উদ্দেশে তিনি প্রশ্ন করেন, পুলিশি হেফাজতে আটকের মৃত্যু কীভাবে ‘বন্দুকযুদ্ধ’ হয়?
সংবাদ সম্মেলনে বিএনপির অন্যান্য নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

You Might Also Like