প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, দুই যুবলীগ কর্মীর নামে মামলা

ফেনীর সোনাগাজীতে বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের ঘটনায় দুই যুবলীগ কর্মী আকবর ও রাসেলের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার বিকেলে ওই কিশোরীর মা বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় এ মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে অভিযুক্ত দুই ধর্ষক পলাতক রয়েছে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নুর নবী লিটন এবং মামলার বিবরণে জানা যায়, সোনাগাজী উপজেলার কোর্ট এলাকার আবুল কাশেমের ছেলে আকবর ও নুর নবীর ছেলে রাসেল ওরফে কালা রাসেল দীর্ঘদিন ধরে ওই কিশোরীকে উত্ত্যক্ত করে আসছিল। বিষয়টি কিশোরীর পরিবার একাধিকবার আকবরের মামা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকনকে অবহিত করলেও তিনি কোনো ব্যবস্থা নেননি।

সোমবার রাতে ওই কিশোরীর মা কাজের উদ্দেশ্যে বাসার বাইরে গেলে আকবর ও রাসেল ঘরে ঢুকে জোরপূর্বক ওই কিশোরীকে ধর্ষণ করে। এ সময় কিশোরীর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে ধর্ষকরা পালিয়ে যায়।

খবর পেয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নুর নবী লিটন ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কিশোরীকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। ধর্ষিত কিশোরীর বাড়ি নোয়াখালীর লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, মঙ্গলবার ওই কিশোরীর শারীরিক পরীক্ষা শেষে ২২ ধারায় জবানবন্দি রেকর্ড করা হয়েছে। পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া গেছে।

তিনি আরো জানান, আকবরের বিরুদ্ধে পৌরশহরের বিভিন্ন স্থানে মাদক বিক্রিসহ মেয়েদের উত্ত্যক্ত করার অভিযোগ রয়েছে।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন-অর রশিদ জানান, এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। আসামিদের শিগগিরই গ্রেফতার করা হবে।

You Might Also Like