প্রচ্ছদ » সারা বাংলা হিলি সীমান্তে বিজিবি-চোরাকারবারি সংঘর্ষে আহত ২

হিলি সীমান্তের ফকিড়পাড়া এলাকা দিয়ে অবৈধভাবে ভারত থেকে চোরচালানী পণ্য আনাকে কেন্দ্র করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে চোরাকারবারীদের সংঘর্ষ হয়েছে।

এতে সাইয়ান ইসলাম (১৯) নামের এক চোরাকারবারী গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় মনির হোসেন নামের অপর এক যুবকও আহত হয়েছেন।

সাইয়ানকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার ভোর পৌনে ৫টার দিকে সীমান্তের ২৮৫ মেইন পিলারের ৩৯ সাব-পিলারের ১৫০গজ বাংলাদেশ অভ্যন্তরে ফকিরপাড়া নামক এলাকায় ঘটনাটি ঘটে।

সাইয়ান ইসলাম হাকিমপুর উপজেলার ফকিরপাড়া গ্রামের শফিকুল ইসলামের ছেলে এবং মনির হোসেন একই এলাকার কাফাজ উদ্দিনের ছেলে।

বিজিবি জানায়, হিলি সীমান্তের ফকিরপাড়া এলাকার ১১ নং বিজিবি পোস্ট এলাকা দিয়ে সাইয়ানসহ ১০/১২ জনের একটি সংঘবদ্ধ চোরাকারবারী দল ভারত থেকে চোরাচালানী পণ্য নিয়ে বাংলাদেশে আসছিল। এ সময় পোস্টে কর্তব্যরত বিজিবি সদস্য তাদের বাধা দিলে তারা বিজিবি সদস্যের ওপর চড়াও হয়। এ সময় দুপক্ষের মাঝে ধস্তাধস্তির এক পর্যায়ে চোরাকারবারীরা বিজিবি সদস্যকে লক্ষ করে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এ সময় বিজিবি সদস্য মাথা সরিয়ে নিলে ওই আঘাতে সাইয়ান ঘাড়ে আঘাত প্রাপ্ত হয়ে আহত হন। পরে তার সঙ্গীরা সাইয়ানকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। একই সময় মনির হোসেন নামে অপর একজন আহত হন। সে বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিবিৎসাধীন।

এ দিকে ঘটনাস্থল থেকে বিজিবি সদস্যরা ভারতীয় ২০ পিস শাড়ি উদ্ধার করেন।

তবে স্থানীয় এলাকাবাসীরা জানায়, সাইয়ানের বাড়ি সীমান্ত সংলগ্ন এলাকায়। ভোরে সে তার বাড়ির সামনে দাঁড়িয়ে ছিল। এ সময় বিজিবি সদস্যরা তাকে চোরাকারবারী মনে করে লাঠি দিয়ে আঘাত করলে সাইয়ান তাতে বাধা দেয়। এ সময় দুপক্ষের মধ্যে ধস্তাধস্তি হয় এবং সাইয়ান আহত হয়।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার সোলায়মান আলী রাইজিংবিডিকে জানান, সাইয়ানের মাথাতে গুরুতর আঘাত থাকার কারণে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

জয়পুরহাট-৩ বিজিবি ব্যাটালিয়নের অপারেশন অফিসার মেজর নাসির ইমাম রুমি রাইজিংবিডিকে জানান, ভোরে সংঘবদ্ধ একটি চোরাকারবারী দল বিজিবি সদস্যের ওপর চড়াও হয়। এ সময় তাদের নিজেদের লাঠি সোঠার আঘাতে এক চোরাকারবারী সদস্য আহত হয়।

এ ঘটনায় বিজিবি বাদী হয়ে একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করবে বলে তিনি জানিয়েছেন।

You Might Also Like