পেট্রোল বোমা হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জামায়াতের আহ্বান

সুষ্ঠু, নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ তদন্তের মাধ্যমে গাইবান্ধা, বরিশাল ও কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে পেট্রোল বোমা হামলার সাথে জড়িতদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহবান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

শনিবার বিভিন্ন গণমাধ্যমে এসব নির্মম এবং নৃশংস হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডাঃ শফিকুর রহমান বিবৃতি প্রাদন করেছেন।

বিবৃতিতে বলা হয়, রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রহরায় যানবাহনে পেট্রোল বোমা হামলা চালিয়ে দুর্বৃত্তরা নির্বিঘ্নে সরে পরায় প্রতীয়মান হচ্ছে সরকারের পৃষ্ঠপোষকতায় দলীয় ক্যাডাররাই এ হামলা চালাচ্ছে।

এতে আরো বলা হয়, আমরা জাতিসংঘের তত্ত্বাবধানে তদন্ত করার আহবান জানিয়েছিলাম। কিন্তু সরকার যেহেতু নিজেই এ হামলা ও হত্যাকাণ্ডের সাথে জড়িত তাই তারা কোন ধরনের তদন্ত ব্যতিরেকেই শুধুমাত্র রাজনৈতিক হয়রানির হাতিয়ার হিসেবে এ সব ঘটনাকে ব্যবহার করছে।

সারাদেশে সরকারের পরিকল্পিত হত্যা ও গণগ্রেফতার অভিযান অব্যাহতভাবে চলছে। শুক্রবারও রাজধানী ঢাকাসহ সারাদেশে জামায়াতে ইসলামীসহ ২০ দলীয় জোটের প্রায় দুই শতাধিক নেতা-কর্মীকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেফতার করেছে। এভাবে দমন-পীড়ন চালিয়ে জনগণের আন্দোলন বন্ধ করা যাবে না দাবি করা হয় বিবৃতিতে।

You Might Also Like