পুড়ে গেলো জাহাজ মেরি অ্যান্ডারসন

ফতুল্লার পাগলায় অবস্থিত বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের একমাত্র ভাসমান রেস্তোরাঁ জাহাজ ‘মেরি অ্যান্ডারসন’ আগুনে পুড়ে গেছে। বুধবার রাত সাড়ে ১১টার দিকে জাহাজটিতে আগুন লাগে।
আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট। রাত ২টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুনে জাহাজটির সম্পূর্ণই পুড়ে গেছে।

জাহাজের স্টাফরা বিদ্যুতের শটসার্কিট থেকে আগুন লাগার কারণ জানালেও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানাতে পারেনি।

মেরি অ্যান্ডারসনের ম্যানেজার সালাউদ্দিন এ প্রতিবেদককে জানান, বিদ্যুতের শর্টসার্কিট থেকে জাহাজের নিচতলায় বারে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন পুরো জাহাজে ছড়িয়ে পড়ে। তবে অগ্নিকাণ্ডের সময় বাইরের কোনো দর্শনার্থী ছিল না।

তিনি জানান, জাহাজে থাকা স্টাফরা প্রথমে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। তবে আগুনের তীব্রতা বেশি থাকায় তারা সবাই নিরাপদে চলে যান।

অগ্নিকান্ডের ঘটনায় কোন হতাহত হয়নি। তবে আগুনে জাহাজটিসহ এর আসবাবপত্র সম্পূর্ণ পুড়ে গেছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক মোমতাজ হোসেন জানান, ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। রাত ২টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। তবে জাহাজটি এবং এর আসবাবপত্র সম্পূণ পুড়ে গেছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপন করা যায়নি।

You Might Also Like