‘পুলিশ কারো পক্ষপাত করবে না: মাঠে আসুন, কার ঢাকা প্রমাণ হবে`

খাদ্যমন্ত্রী এডভোকেট মো. কামরুল ইসলাম বিএনপি’র সিনিয়র নেতাদের উদ্দেশ্য করে বলেছেন, “পুলিশ কারো পক্ষপাত করবে না, মাঠে আসুন, ঢাকা কার দখলে প্রমাণ হয়ে যাবে।”

বুধবার সকালে ২০ দলের হরতাল ও অবরোধের প্রতিবাদে রাজধানীর বঙ্গবন্ধু স্টেডিয়ামের ১ নম্বর গেইটের সামনে সম্মিলিত আওয়ামী সমর্থক জোট  আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কামরুল ইসলাম বলেন আপনারা হরতাল ডাকেন অথচ মাঠে থাকেন না, মাঠ আমাদের দখলে।

তিনি বলেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, এম কে আনোয়ারও বিগ্রেডিয়ার হান্নান শাহসহ সিনিয়র নেতারা সন্ত্রাস ও নাশকতা পছন্দ করেন না। তাই তারা এখন কোন কথা বলছেন না। আমি আশা করছি খুব শিগগিরই তাদের শুভবুদ্ধির উদয় হবে এবং বিএনপি থেকে বেরিয়ে আসবে।

কামরল ইসলাম বলেছেন, ‘চলমান নাশকতা বন্ধে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। কিন্তু রাতের আধারে পেট্রলবোমা মারা হচ্ছে। এ কারণে আইনশৃঙ্খলা বাহিনী তাদেরকে নির্মূল করতে পারছেন না। এটা তাদের (আইনশৃঙ্খলা বাহিনী) ব্যর্থতা, ধরলেও ধরতে পারেন।’

আওয়ামী লীগকে রাজধানীর ঢাকা ছাড়া করতে ৩০ মিনিট লাগবে-আমেরিকায় দেওয়া বিএনপি নেতা সাদেক হোসেন খোকার এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, আপনি (সাদেক হোসেন খোকা) আন্দোলন করতে ব্যর্থ হয়ে খালেদা-তারেকের ভয়ে আমেরিকা পালিয়ে গেছেন। আপনার মুরোদ আমাদের জানা আছে। সাহস থাকলে নাশকতার পথ পরিহার করে শান্তিপূর্ণ কর্মসূচি নিয়ে মাঠে নামুন, দেখি কার কত শক্তি। কথা দিচ্ছি পুলিশ নিরপেক্ষ ভূমিকা পালন করবে। তখন ঢাকা আওয়ামী লীগ না, বিএনপির তা প্রমাণ হয়ে যাবে।

সংগঠনের সভাপতি ও ঢাকা মাহনগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল হক সবুজের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন ও উপ-দপ্তর সম্পাদক মো. জামাল উদ্দিন প্রমুখ।

You Might Also Like