হোম » পুলিশি হামলায় গণজাগরণ মঞ্চের সমাবেশ পন্ড

পুলিশি হামলায় গণজাগরণ মঞ্চের সমাবেশ পন্ড

ঢাকা অফিস- Friday, April 4th, 2014

শাহবাগে গণজাগরণ মঞ্চের পূর্বঘোষিত প্রতিবাদ সমাবেশ পুলিশি বাধায় পন্ড হয়ে গেছে। একই সময়ে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সমাবেশ করতে চাইলে তাদেরকেও অনুমতি দেয়া হয়নি। শুক্রবার বিকেলে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে উভয় সংগঠনের অন্তত সাতজনকে আটক করেছে। পুলিশের লাঠিপেটায় মঞ্চের অন্যতম সংগঠক বাঁধনসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। বাঁধনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আটককৃতদের মধ্যে রয়েছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মেহেদী হাসান ও কর্মী ইমন। গণজাগরণ মঞ্চের কর্মী সোহাগ, জয়, রাসেল, ফরিদ, টিটু, ধীমানকে আটক করা হয়েছে।

পুলিশ এবং প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, গত বৃহস্পতিবার ছাত্রলীগের হামলায় গণজাগরণ মঞ্চের কয়েক কর্মী আহত হওয়ার প্রতিবাদে শুক্রবার বিক্ষোভ সমাবেশের ডাক দেয় গণজাগরণ মঞ্চ। একই সময়ে ইমরান এইচ সরকারসহ মঞ্চের কর্মীদের দুর্নীতির প্রতিবাদে সমাবেশ কর্মসূচী পালনের ঘোষণা দেয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। কিন্তু পুলিশ কাউকেই অনুমতি দেয়নি। এরপরও তারা উভয়েই সমাবেশ করতে চাইলে পুলিশ তাদের  বাধা দেয়। ফলে উভয়ের মধ্যে মুখোমুখি অবস্থান নিলে সাংঘর্ষিক পরিস্থিতির সৃষ্টি হয়। এসময় পুলিশের লাঠিপেটায় বাঁধনসহ বেশ কয়েকজন আহত হয়। পুলিশ সমাবেশ থেকে সাতজনকে  আটক করে।

এ ব্যাপারে শাহবাগ থানার ওসি সিরাজুল ইসলাম সাংবাদিকদেরকে বলেন, সমাবেশ করতে প্রশাসনের কোনো অনুমতি না থাকায় তাদের সমাবেশ করতে দেয়া হচ্ছে না।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতেও গণজাগরণ মঞ্চের কর্মীদের ওপর হামলা চালায় মঞ্চের অপর একটি অংশ। এতে অন্তত আটজন আহত হয়। গণজাগরণ মঞ্চের পক্ষ থেকে ছাত্রলীগের কয়েকজন নেতার নেতৃত্বে হামলা করা হয়েছে বলে দাবি করা হয়। তবে ছাত্রলীগের পক্ষ থেকে তা অস্বীকার করা হয়।

সর্বশেষ সংবাদ