পুত্র সুশান্তকে নিয়ে বাবার আক্ষেপ

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত। অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে মাঝপথেই ইঞ্জিনিয়ানিং কলেজ ছাড়েন তিনি। জীবনের এ বাজিতে জিতেছেন সুশান্ত। বলিউডে বর্তমান সময়ে অন্যতম সফল অভিনেতাদের একজন তিনি। ছেলেকে নিয়ে সুশান্তের বাবাও বেশ গর্বিত। কিন্তু সুশান্তকে নিয়ে বাবার একটি আক্ষেপ এখনো রয়েই গেছে।

সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে কলাম লেখেন সুশান্ত। সেখানে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার থেকে তারকা অভিনেতা হয়ে ওঠার নানা ঘটনার বর্ণনা করেন তিনি। এ অভিনেতা জানান, ছাত্র হিসেবে অনেক মেধাবী ছিলেন কিন্তু শিল্প ও অভিনয়ের প্রেমে পড়ে লেখাপড়া ছেড়ে দেন। এরপর যোগ দিয়েছিলেন একটি নাচের দলে।

সুশান্ত লেখেন, ‘একটি মেয়ের সঙ্গে দেখা করার প্রয়োজনে আমি শিয়ামক দবরের নাচের দলে যোগ দিই। এরপর আমার জীবনের মোড় ঘুরে যায়। স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের স্কলারশিপ পেয়েছিলাম কিন্তু সেখানে না গিয়ে উল্টো কলেজ ছেড়ে দিই। বারসোবা (মুম্বাই) চলে আসি এবং সেখানে একরুম ও একটি রান্নাঘর নিয়ে ছয়জন থাকতাম। চিন্তা করুন বাড়ির মানুষের প্রতিক্রিয়া কেমন ছিল।’

তিনি আরো লেখেন, ‘২০০৬ সালের কথা। ফাইনাল ইয়ারে এসে আমি কলেজ ছেড়ে দিই। এ নিয়ে বাড়িতে হইচই শুরু হয়ে গিয়েছিল। তারা অবাক হয়ে যান। এমনই অবাক হয়েছিলেন যে, কিছুই বলতে পারেননি এবং তাদের নীরবতাকে আমি সম্মতি হিসেবে নিয়েছিলাম। ওই সময়টা অনেক কঠিন ছিল কিন্তু এখনকার কথা ভিন্ন।’

তাকে নিয়ে বাবার আক্ষেপের কথা জানিয়ে সর্বশেষ এ অভিনেতা লেখেন, “যখন আমার বাবা রাস্তা দিয়ে হাঁটেন, মানুষ তাকে ডাকেন এবং সম্প্রতি মুক্তি পাওয়া আমার কোনো সিনেমার ক্লিপ দেখান, তখন তিনি আমাকে নিয়ে অনেক গর্ববোধ করেন। কিন্তু এখনো আমাদের প্রায় সব কথোপকথন শেষ হয় এই বাক্যে- ‘বেটা, ডিগ্রিটা যদি নিয়ে নিতে।”

You Might Also Like