পিকে নিয়ে ফের বিপাকে আমির খান

পিকে সিনেমা নিয়ে সিনেমাটি মুক্তির আগে এবং পরে বেশ কয়েকবার আইনি সমস্যায় পড়তে হয়েছে বলিউড অভিনেতা আমির খানকে। সম্প্রতি ফের বিপাকে পড়লেন এ অভিনেতা। তার বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন শর্ট ফিল্ম নির্মাতা উল্লাস পিআর।

দিল্লি পুলিশকে ‘ঠুল্লা’ বলায় আমিরের বিরুদ্ধে এ অভিযোগ দায়ের করেছেন এ নির্মাতা। গত রোববার বিকেলে নিউ অশোক নগর পুলিশ স্টেশনে অভিযোগটি দায়ের করা হয়েছে।

অভিযোগ দায়ের বিষয়ে যুক্তি দেখিয়ে উল্লাস বলেন, গত জুলাইয়ে দিল্লির মুখ্যমন্ত্রী আরভিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে একই বিষয় নিয়ে অভিযোগ দায়ের করা হয়েছিল। তার বিরুদ্ধে যদি অভিযোগ দায়ের করা যায় তাহলে আমির খানের বিরুদ্ধে যাবে না কেন?

উল্লাস বলেন, ‘আমি গত ২৬ জুলাই টিভিতে সিনেমাটি দেখি। এক দৃশ্যে আমির একজন পুলিশ অফিসারকে ‘ঠুল্লা’ বলে সম্বোধন করেন। গত চার-পাঁচ দিন ধরে আমি অভিযোগ দায়েরের বিষয়টি নিয়ে চিন্তা করছিলাম। তারপর ভাবলাম দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে যদি অভিযোগ দায়ের হতে পারে তাহলে আমিরের বিরুদ্ধে কেন অভিযোগ করতে পারব না? আর তার এ সিনেমাটি বিশ্বব্যাপী দর্শক দেখেছে।’

বলিউড তারকাদের বিরুদ্ধে উল্লাসের এমন অভিযোগ নতুন নয়। এর আগে মেগাস্টার অমিতাভ বচ্চনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছিলেন এ নির্মাতা। অমিতাভের বিরুদ্ধে তার অভিযোগ ছিল, তিনি ভারতীয় জাতীয় সংগীত ঠিক মতো গাননি।

পিকে সিনেমাটিতে একজন অ্যালিয়েনের ভূমিকায় অভিনয় করেছিলেন আমির। সিনেমাটির মূল বিষয় ছিল ধর্ম এবং সৃষ্টিকর্তা নিয়ে মানুষের প্রথাগত ধারণা। এ কারণে হিন্দু ধর্মাবলম্বীদের তোপের মুখে পড়তে হয়েছিল আমির এবং এ সিনেমার নির্মাতাদের।

সিনেমাটিতে আমির খানের পাশাপাশি প্রধান চরিত্রে অভিনয় করেছেন আনুশকা শর্মা, সুশান্ত সিং রাজপুত এবং সঞ্জয় দত্ত।

You Might Also Like