পাচার হওয়া ৯ শিশু-কিশোরীকে ফেরত

বিভিন্ন সময় ভারতে পাচার হয়ে যাওয়া শিশুসহ ৯ বাংলাদেশি কিশোরীকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ফেরত দিয়েছে বিএসএফ।

শনিবার দুপুরে তাদের ফেরত দেয়া হয়। জাতীয় মহিলা আইনজীবী সমিতির সহায়তায় তাদের ফেরত আনা হয়।

সীমান্ত সূত্র জানায়, ভারতের মালদাহ থেকে আনন্দ আশ্রমে যোগাযোগের মাধ্যমে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সহায়তায় তাদের ফেরত আনা হয়। মালদহ জেলার মোহদীপুর ইমিগ্রেশন কর্তৃপক্ষ বাংলাদেশের সোনামসজিদ ইমিগ্রেশন কর্তৃপক্ষের কাছে তাদের হস্তান্তর করে। এসময় ভারতীয় বিএসএফ ও ইমিগ্রেশন এবং বাংলাদেশের বিজিবি ও ইমিগ্রেশন কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।

সোনামসজিদ ইমিগ্রেশন কর্মকর্তা এসআই আতাউর রহমান জানান, ভারত থেকে ফেরত ৯ বাংলাদেশি কিশোরী ও শিশুকে জাতীয় মহিলা আইনজীবী সমিতির চাঁপাইনবাবগঞ্জ জেলা কর্মকর্তা অ্যাডভোকেট ইয়াসমিন আরা খুশির জিম্মায় দেয়া হয়েছে।

বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকল্প আইনজীবী অ্যাডভোকেট ইয়াসমিন আরা খুশি জানান, ফেরত আনা এক শিশুসহ ৮ কিশোরীকে ভারতে যাওয়ার সময় সে দেশের আইন প্রয়োগকারী সংস্থার হাতে ধরা পড়ে। পরে তাদের বহরমপুর আনন্দ আশ্রমের হেফাজতে রাখা হয়। শনিবার দুপুরে ভারতের মালদহ জেলার মোহদীপুর ইমিগ্রেশন কর্তৃপক্ষ বিএসএফহর মাধ্যমে বাংলাদেশের সোনামসজিদ ইমিগ্রেশন কর্তৃপক্ষের হাতে তাদের হস্তান্তর করেন। এসময় ভারতীয় বিএসএফ, ইমিগ্রেশন এবং বাংলাদেশের বিজিবি ও ইমিগ্রেশন কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।

You Might Also Like