পাক সিনেটের ডেপুটি চেয়ারম্যানের গাড়ি বহরে হামলা: নিহত ২৫, আহত ৩৫

পাকিস্তানের সিনেটের ডেপুটি চেয়ারম্যান মাওলানা গাফুর হায়দারির গাড়ি বহরে আজ(শুক্রবার) শক্তিশালী বোমা হামলায় অন্তত ২৫ জন নিহত এবং ৩৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে মাওলানা হায়দারিও আছেন। তবে খুবই সামান্য আঘাত পেয়েছেন তিনি।

বেলুচিস্তান প্রদেশের মাসতুং জেলায় পাক সিনেটের ডেপুটি চেয়ারম্যানের গাড়ি লক্ষ্য এ ন্যাক্কারজনক হামলা চালানো হয়। জুম্মার নামাজ শেষে একটি মসজিদ অতিক্রম করার সময়ে জমিয়তে উলেমা ইসলাম-ফজল বা জেইউআই-এফ) নেতার গাড়ি বহরকে লক্ষ্য এ হামলা চালানো হয়।

বেলুচিস্তানের রাজধানী কোয়েটার ৫০ কিলোমিটার দূরে অবস্থিত মাসতুং’য়ের সরকারি হাসপাতালের এক চিকিৎসক বলেছেন, তারা ২০ লাশ গ্রহণ করেছেন।

এদিকে মাসতুং’য়ের পুলিশ সূত্র থেকে বলা হয়েছে, প্রাথমিক তদন্তে মনে হচ্ছে আত্মঘাতী হামলা চালানো হয়েছিল। সন্দেহভাজন এক আত্মঘাতী হামলাকারী মাওলানা হায়দারির গাড়ি বহরে হামলা করেছিল।

অবশ্য পুলিশে আরেক সূত্র বলেছে, বিস্ফোরণে প্রকৃতি তাৎক্ষণিক ভাবে নির্ণয় করা সম্ভব হয়নি। আত্মঘাতী নাকি পেতে রাখা বোমা দিয়ে হামলা করা হয়েছে সে বিষয়ে নিশ্চিত হওয়া যায় নি। অবশ্য হামলার সময়ে মাওলানা হায়দারি গাড়িতে ছিলেন না এবং তিনি খুবই সামান্য আঘাত পেয়েছেন।

মাওলানা হায়দারি একটি বেসরকারি টিভি চ্যানেলকে বলেছেন, আঘাত পেলেও নিরাপদে আছি।

You Might Also Like