হোম » পাকিস্তান-আফগান সীমান্ত বন্ধ, সন্ত্রাসীর তালিকা হস্তান্তর

পাকিস্তান-আফগান সীমান্ত বন্ধ, সন্ত্রাসীর তালিকা হস্তান্তর

ঢাকা অফিস- Friday, February 17th, 2017

পাকিস্তানের বিভিন্ন স্থানে সন্ত্রাসী হামলার একশ’রও বেশি মানুষ নিহত হওয়ার পর পাকিস্তান-আফগানিস্তান সীমান্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। সেই সঙ্গে পাকিস্তানস্থ আফগান দূতাবাস কর্মকর্তাদের সেনা সদরসপ্তরে ডেকে তাদের হাতে ৭৬ জন সন্ত্রাসীর একটি তালিকা দেওয়া হয়। এই ৭৬ জন আফগানিস্তানে লুকিয়ে আছে বলে তারা দাবি করেন।

পাকিস্তনের আন্তবাহিনী জনসংযোগ অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ ঘাফুর বৃহস্পতিবার এক টুইটার বার্তায় লেখেন, ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পাকিস্তান-আফগান সীমান্ত বন্ধ থাকবে।’

গত পাঁচদিনে পাকিস্তানের আটটি স্থানে বোমা হামলা চালানো হয়। এতে নারী ও শিশুসহ একশ’রও বেশি লোক নিহত হয়। এর মধ্যে সবচেয়ে ভয়াবহ হামলাটি চালানো হয় সিন্ধু প্রদেশের সেহওয়ান শরিফের একটি মসজিদে। সেখানে আত্মঘাতী হামলায় নারী ও শিশুসহ কমপক্ষে ৭০ ব্যক্তি নিহত হয়।

এই হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি। তবে এর আগে হওয়া বড় বড় হামলার দায় স্বীকার করেছে অফগানিস্তান ভিত্তিক পাকিস্তানি তালেবান মদদপুষ্ট জামাত-উল-আহরার।

দ্য নিউজের অপর এক খবরে বলা হয়, আফগান দূতাবাসের উপ-প্রধানসহ অন্যান্য কর্মকর্তাদের সেনা বাহিনীর সদর দপ্তরে ডেকে তাদের হাতে সন্ত্রাসীদের তালিকাটি দেওয়া হয়েছে। সেই সঙ্গে তালিকাভুক্ত ৭৬ সন্ত্রাসীর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে অথবা সন্ত্রাসীদের পাকিস্তানের হাতে তুলে দিতে বলা হয়েছে।