‘পাকিস্তানে সন্ত্রাসীদের সহায়তা দিচ্ছে ভারত’

পাকিস্তানের প্রতিরক্ষমন্ত্রী খাজা আসিফ দাবি করেছেন, ভারত তার দেশের সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে তার ভাষায় “পৈশাচিক তৎপরতা” চালানোর জন্য মদদ দিচ্ছে। পাকিস্তানের বেসরকারি চ্যানেল ডননিউজের নিউজ আই নামের অনুষ্ঠানকে দেয়া সাক্ষাৎকারে এ দাবি করেন তিনি।
তিনি আরো বলেন, পাকিস্তান নিয়ে ষড়যন্ত্র করণে ভারত। তালেবানের সঙ্গে ভারতের সম্পর্ক আছে এবং বেলুচিস্তানের গেরিলা তৎপরতার সঙ্গে ভারতের সম্পর্কের বিষয়টি এড়িয়ে যাওয়ার কোনো উপায়ই নেই বলে জানান তিনি।

এ সব দাবির সপক্ষে প্রমাণ দেয়ার আহ্বান জানালে পাক প্রতিরক্ষামন্ত্রী সে প্রশ্ন এড়িয়ে যেয়ে বলেন, ভারতের সঙ্গে তার দেশের সীমিত পরিসরে যুদ্ধ চলছে। তিনি দাবি করেন, বিশ্বাস এবং অভিজ্ঞতার ভিত্তিতে ভারতের বিরুদ্ধে এ জাতীয় অভিযোগ করা হয়েছে। খাজা আসিফ বলেন, পশ্চিমের সীমান্ত এবং দেশটির ভেতরে সন্ত্রাসবাদ বিরোধী লড়াই থেকে নজর সরিয়ে আনার জন্য পূর্ব সীমান্তে পাকিস্তানকে সংঘর্ষে ব্যস্ত রাখতে চায় ভারত ।

পাকিস্তানের প্রধান সংবাদ মাধ্যমগুলোতে সম্প্রতি ভারত বিরোধী বিবৃতি গুরুত্বের সঙ্গে প্রকাশ পাচ্ছে। আফিসের অভিযোগের মাত্র এক দিন আগেই পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের জাতীয় নিরাপত্তা এবং পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজ দাবি করেছেন, আফগানিস্তান থেকে পাকিস্তানের ভূখণ্ডে যে সব হামলা হচ্ছে তার সঙ্গে জড়িত ভারত।

You Might Also Like