পাকিস্তানে পৃথক বোমা হামলায় নিহত ৫৪

পাকিস্তানের পারাচিনার ও কোয়েটায় বোমা হামলায় অন্তত ৫৪ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ১২০ জন। শুক্রবার জঙ্গিরা এ হামলা চালিয়েছে বলে জানিয়েছেন ডন অনলাইন।

দুই প্রদেশের মধ্যে পারাচিনারেই হতাহতের সংখ্যা বেশি। এখানে নিহত হয়েছে হয়েছে ৪১ জন এবং আহত হয়েছে প্রায় ১০০ জন। প্রথম বোমাটি বিস্ফোরণের পর ঘটনাস্থলে উদ্ধার অভিযান শুরু হলে দ্বিতীয় বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনায় এখনো কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঈদ উপলক্ষে ব্যস্ত তুরি মার্কেট এলাকায় প্রথম বোমাটি বিস্ফোরিত হয়। ঘটনার পরপর দ্রুত লোকজন হতাহতদের উদ্ধারে ছুটে গেলে দ্বিতীয় বোমাটির বিস্ফোরণ হয়।

দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটা জামাত উল আহরার এলাকায় শুক্রবার এক গাড়িবোমা বিস্ফোরণে ১৩ জন নিহত হয়েছে। একটি চেকপোস্টে বিস্ফোরক ভর্তি গাড়িটিকে থামানোর নির্দেশ দেয়া হলে এর চালক বোমার বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় নিহতদের মধ্যে সাত পুলিশ কর্মকর্তা রয়েছেন। নিষিদ্ধঘোষিত তেহরক ই তালেবান এ হামলা চালিয়েছে বলে

তিন সপ্তাহ আগে বেলুচিস্তান প্রদেশের মাস্টাং এলাকায় অভিযান চালিয়েছিল নিরাপত্তা বাহিনী। অভিযানে ১২ জঙ্গি নিহত হয়। ধারণা করা হচ্ছে এর প্রতিশোধ হিসেবেই জঙ্গিরা এ হামলা চালিয়েছে।

You Might Also Like