পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৪০; নিন্দা জানাল ইরান

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশে শক্তিশালী আত্মঘাতী বোমা হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। শুক্রবার সকালের ওই হামলায় ৭৫ ব্যক্তি হতাহত হয়েছেন।

বাহরাম কাসেমি এ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে পাকিস্তানের সরকার, জনগণ ও হতাহত ব্যক্তিদের পরিবারবর্গের প্রতি শোক ও সমবেদনা জানান। তিনি পাকিস্তানের করাচিতে চীনা কনস্যুলেটে হামলা প্রচেষ্টারও নিন্দা জানিয়েছেন।

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে শুক্রবার এক ভয়াবহ আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৪০ জন নিহত ও অপর ৩৫ জন আহত হন। প্রদেশের লোয়ার ওরাকজাই জেলার কালাইয়া বাজার এলাকায় এ বোমা হামলা চালানো হয়।

শিয়া অধ্যুষিত এলাকার এই সাপ্তাহিক বাজারে আশপাশের এলাকার মানুষ কমদামে বিভিন্ন জিনিস কেনার জন্য সমবেত হন। কোনো গোষ্ঠী এ হামলার দায়িত্ব স্বীকার করেনি। তবে উগ্র জঙ্গি গোষ্ঠী তালেবান অতীতে বহুবার শিয়া মুসলমানদের ওপর নির্বিচার হামলা চালিয়েছে। শুক্রবার পাকিস্তানের করাচিতে চীনা কনস্যুলেটে হামলা প্রচেষ্টার প্রায় একই সময়ে খাইবার পাখতুনখোয়া প্রদেশে ভয়াবহ বোমা হামলা হয়।

গতকাল (শুক্রবার) সকালে কয়েক জন অজ্ঞাত ব্যক্তি করাচিতে চীনা কনস্যুলেটে হামলা চালানোর চেষ্টা চালায়। তাদের হামলায় কনস্যুলেটের দুই নিরাপত্তা রক্ষী নিহত হন এবং পুলিশের পাল্টা হামলায় তিন হামলাকারী প্রাণ হারায়। হামলাকারীরা কনস্যুলেটের ভেতরে ঢুকতে পারেনি। #

পার্সটুডে

You Might Also Like