পাকিস্তানের তিরাহ্ উপত্যকায় প্রচণ্ড সংঘর্ষে অন্তত ৮০ সন্ত্রাসী নিহত

পাকিস্তানের উপজাতি অধ্যুষিত খাইবার এজেন্সির তিরাহ্‌ উপত্যকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সশস্ত্র উগ্রবাদীদের প্রচণ্ড সংঘর্ষে অন্তত ৮০ সন্ত্রাসী এবং ৭ সেনা নিহত হয়েছে। এতে প্রায় ১০০ উগ্রবাদী আহত হয়েছে। পাক সেনাবাহিনীর আন্তবাহিনী জনসংযোগ বিভাগ আইএসইপিআর এ কথা জানিয়েছে। এ ছাড়া আহতদের মধ্যে পাক বাহিনীর এক মেজর রয়েছেন বলে একজন সেনা কর্মকর্তা জানিয়েছেন।

 

অবশ্য, নিষিদ্ধ ঘোষিত লশকরে তৈয়্যবার মুখপাত্র সালাউদ্দিন আইয়ুবি টেলিফোনে সাংবাদিকেদের কাছে দাবি করেছেন, ১১ জন পাক সেনার লাশ তাদের হেফাজতে রয়েছে।

 

তার বক্তব্য অনুযায়ী,  সন্ত্রাসীগোষ্ঠীর নিয়ন্ত্রিত সিপাহ এলাকা মুক্ত করার জন্য স্থল অভিযান চালানো হলে এ সংঘর্ষের সূচনা হয়। উপত্যকার প্রবেশ মুখে অবস্থিত একটি গুরুত্বপূর্ণ উচ্চভূমির নিয়ন্ত্রণ নিয়ে নিরাপত্তা বাহিনী ও সশস্ত্র সন্ত্রাসীদের মধ্যে লড়াই অব্যাহত আছে।

 

টুইটার বার্তায় আইএসপিআর, লড়াইয়ে সেনা বাহিনীর অগ্রগতির খবর দিয়েছে। সন্ত্রাসীদের তাদের আস্তানা থেকে হটিয়ে দেয়া হয়েছে বলে বার্তায় উল্লেখ করা হয়।

অবশ্য, শনিবার শুরু হওয়া এ প্রচণ্ড সংঘর্ষ অব্যাহত রয়েছে এবং লড়াই থামার কোনো লক্ষণ এখনো দেখা যাচ্ছে না বলে খবরে উল্লেখ করা হয়েছে।

You Might Also Like