পাকিস্তানি সীমান্ত পোস্ট ধ্বংসের দাবি ভারতের

জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় (এলওসি) পাকিস্তানের সীমান্ত পোস্ট গুঁড়িয়ে দেওয়ার দাবি করেছে ভারত।

তবে পাকিস্তান দাবি করছে, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। ভারত মিথ্যাচার করছে।

ভারতের টাইমস অব ইন্ডিয়া অনলাইনে বলা হয়েছে, রাজৌরে পাকিস্তানি সেনাদের গুলির জবাব দেওয়ার সময় পাকিস্তানের সীমান্ত পোস্ট গুঁড়িয়ে দেয় ভারতীয় সেনারা। ভারতের দাবি, নিয়ন্ত্রণরেখা দিয়ে সন্ত্রাসীদের ভারতের ঢুকতে সহায়তা করে থাকে পাকিস্তানি বাহিনী।

নিয়ন্ত্রণরেখার রাজৌরের নওশেরা সেক্টরে ভারতীয় বাহিনী পাকিস্তানিদের বিরুদ্ধে অভিযান চালায়। তবে পাকিস্তান তা প্রত্যাখ্যান করেছে।

মঙ্গলবার নয়াদিল্লিতে ভারতের সামরিক কর্মকর্তা মেজর জেনারেল অশোক নারুলা সাংবাদিকদের বলেন, পারদের স্তর বাড়ায় এবং বরফ গলতে থাকায় সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের সুযোগ বেড়ে গেছে। তবে এ ধরনের সব হুমকি প্রতিরোধে প্রস্তুতি জোরদার করা হচ্ছে।

তিনি আরো বলেন, এলওসিতে অধিপত্য ধরে রাখা এবং অনুপ্রবেশ রুখতে সন্ত্রাসবিরোধী অভিযান অব্যাহত রাখার অংশ এই অভিযান।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, শনিবার ভারতে অনুপ্রবেশের সময় একদল সন্ত্রাসীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে ভারতীয় সেনারা। তাদের নওগাম সেক্টরে কিশান পোস্টের দিকে তাড়িয়ে দেওয়া হয়। শনিবার শুরু হওয়া ওই অভিযান রোববার সন্ধ্যায় শেষ হয়। এ ঘটনায় তিন সেনাসহ সাতজন নিহত হন।

অন্যদিকে, পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ দপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর এক বিবৃতিতে দাবি করেছেন, সীমান্ত পোস্ট গুঁড়িয়ে দেওয়া ও বেসামরিক লোকজনের ওপর পাকিস্তানি বাহিনীর হামলার যে দাবি করেছে ভারত, তা মিথ্যা। দাবি সত্য প্রমাণিত করতে ব্যাপকভাবে কাটাছেড়া করে একটি ভিডিও ভারতীয় গণমাধ্যমে প্রচার করা হয়েছে।

You Might Also Like