পাওলিনহোর হ্যাটট্রিকে উরুগুয়েকে উড়িয়ে দিল ব্রাজিল

বিশ্বকাপ বাছাইয়ে নতুন কোচ তিতের অধীনে কোনো ম্যাচে এখনো হারেনি ব্রাজিল। মহাদেশীয় শক্তিশালী প্রতিপক্ষ উরুগুয়ের বিপক্ষেও সেই ধারাবাহিকতা ধরে রাখল সেলেসাওরা।

বাংলাদেশ সময় ভোর পাঁচটায় আজ পাওলিনহোর হ্যাটট্রিক ও নেইমারের এক গোলে উরুগুয়েকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা ব্রাজিল।
উরুগুয়ের মন্টেভিডিওতে হাই ভোল্টেজ ম্যাচে ব্রাজিলকে আতিথ্য দেয় উরুগুয়ে। নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে খেলতে পারেননি সুয়ারেজ। তার অনুপস্থিতিতে ম্যাচ শুরুর ৯ মিনিটের মাথায় উরুগুয়েকে পেনাল্টি থেকে লিড এনে দেন এডিনসন ‍কাভানি। শুরুতেই লিড নিয়ে আশায় বুক বাঁধে স্বাগতিকরা। কিন্তু ঘরের মাঠের সমর্থকদের হতাশ করে ম্যাচের ১৯ মিনিটেই নেইমারের পাস থেকে সফরকারীদের সমতায় ফেরান পাওলিনহো।

প্রথমার্ধে ১-১ ব্যবধানে ড্রয়ের পর বিশ্রাম শেষে ব্রাজিলকে লিড এনে দেন পাওলিনহো। ডি-বক্সের মাথা থেকে ফিরমিনোর নীচু শট সিলভা ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে অনায়াসে বল জালে পাঠান পাওলিনিয়ো। এরপর ম্যাচের ৭৪ মিনিটে দুর্দান্ত গোলে ব্রাজিলের জয় নিশ্চিত করে ফেলেন নেইমার। মাঝমাঠ থেকে অধিনায়ক জোয়াও মিরান্দার উঁচু করে বাড়ানো বল দারুণ এক চিপ শটে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে পাঠান বার্সেলোন তারকা। আর যোগ করা সময়ের শেষ মুহূর্তে দানি আলভেজের পাস থেকে নিজের হ্যাটট্রিক এবং দলের চতুর্থ গোলটি করেন পাওলিনহো। ফলে শেষপর্যন্ত ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
উরুগুয়ের বিপক্ষে এ জয়ের ফলে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে নিজেদের অবস্থানটা আরেকটু পাকাপোক্ত হলে ব্রাজিলের। ১৩ ম্যাচ শেষ তাদের স্কোরবোর্ডে জমা রয়েছে ৩০ পয়েন্ট। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উরুগুয়ে। আর চিলির বিপক্ষে জয় পাওয়া আর্জেন্টিনা একই ম্যাচ ব্যবধানে ২২ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে।

You Might Also Like