পরিবর্তিত সংবিধান ছুঁড়ে ফেলা হবে: এম কে আনোয়ার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার বলেছেন, বর্তমান অবৈধ সরকার সংসদে পঞ্চদশ সংশোধনীর মধ্যে দিয়ে সংবিধানকে ছেড়া নেকড়ায় পরিণত করেছে।

দেশে জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে, এই সংবিধানকে ছুঁড়ে ফেলা দেয়া হবে।

আজ বুধবার দুপুরে ঢাকারিপোটার্স ইউনিটে দিগন্ত টেলিভিশন আয়োজিত গণমাধ্যমের স্বাধীনতা ও দিগন্ত টেলিভিশন -সামরিক নিষেধাজ্ঞার পাঁচশত দিন শীর্ষক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

সরকারকে উদ্দেশ্য করে এমকে আনোয়ার বলেন, বাঘের পিঠে উঠে ক্ষমতার বড়াই দেখাচ্ছেন। এখনো সময় আছে এই বাঘের পিঠ থেকে নামুন। অন্যথায় বাঘের পেটে যেতে হবে।

আমাকে ব্যতীত আওয়ামী লীগের সবাইকে কেনা যায়-প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, আমিও এটা বিশ্বাস করি প্রধানমন্ত্রীকে কেনা যায় না।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, কুইক-রেন্টাল বিদ্যুৎ থেকে কত টাকা পাচ্ছেন তা জনগণকে জানাচ্ছেন না কেন? অবিলম্বে এই তথ্য জনগণের কাছে প্রকাশ করুন।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, বেগম খালেদা জিয়া আন্দোলনের ছক তৈরি করে রেখেছেন, সেই ছকের মধ্যে দিয়েই তিনি জনগণের মধ্যে আসবেন।

দিগন্ত টেলিভিশনের এক্সিকিউটিভ ডিরেক্টর মাহবুব আলমের সভাপতিত্বে আলোচনায় আরো বক্তব্য রাখেন গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. জাফরউল্লা চৌধুরি, কবি ও কলামিস্ট ফরহাদ মাজার, কল্যাণ পার্টির সভাপতি সৌয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক। বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান প্রমুখ।

You Might Also Like