পদত্যাগের দাবি নিয়ে ট্রাম্পের দফতরে ঢুকলেন মাইকেল মুর

মার্কিন যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পদত্যাগের দাবি জানাতে নিউইয়র্কের ম্যানহাটনের ট্রাম্প টাওয়ারে ঢুকে পড়েছিলেন আমেরিকার খ্যাতনামা চিত্র নির্মাতা মাইকেল মুর।

ভবনের বিখ্যাত বিদ্যুৎ-সিঁড়িতে করে চার তলা পর্যন্ত যেতে সক্ষম হলেও সিক্রেট সার্ভিসের সদস্যদের বাধার মুখে ট্রাম্পের দফতর পর্যন্ত যেতে পারেন নি তিনি। আটকে দেয়ার পর সেখানে তিনি ট্রাম্পের জন্য একটি বার্তা রেখে আসেন। তাতে লেখা ছিল ‘মি ট্রাম্প আমি এখানে এসেছিলাম। আমি আপনার সঙ্গে কথা বলতে চাই।’

ভবন থেকে বের হয়ে ট্রাম্পের বিরুদ্ধে বিক্ষোভকারীদের সঙ্গে যোগ দেন তিনি। ভবন এলাকায় হাজার হাজার মানুষ ট্রাম্পের বিরুদ্ধে বিক্ষোভ করছিল। সেখান থেকে দেয়া টুইট বার্তায় তিনি বলেন, ভবনের বাইরে ট্রাম্পের ইস্তফার দাবিতে হাজার হাজার বিক্ষোভকারী মার্কিন ভোটারদের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। বিক্ষোভকারীদের সংখ্যা লাখো হতে পারে বলেও মনে করেন তিনি। বার্তায় তিনি আরো বলেন, ট্রাম্প তুলামূলক ভাবে কম ভোট পেয়েছে।

তার এ ঘটনার পুরোটাই ফেসবুকে লাইভ সম্প্রচার করা হয়েছে। বিক্ষোভকারীদের সঙ্গে তিনি এক ঘণ্টা ছিলেন।

গত মাসে এক সাক্ষাৎকারে ট্রাম্পের সমর্থকদের “বৈধ সন্ত্রাসী” হিসেবে অভিহিত করে প্রচণ্ড সমালোচনার মুখে পড়েছিলেন মুর। এ ছাড়া, ট্রাম্পকে শিশু নির্যাতনকারী হিসেবে উল্লেখ করে তিনি বলেছিলেন, শিশুকে যে ভাবে যৌন নির্যাতনকারীর হাত থেকে রক্ষা করা হয় সে ভাবেই রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থীর হাত থেকে আমেরিকাকে বাঁচাতে করতে হবে।

ট্রাম্প বিজয়ী হবে বলে ভবিষ্যতবাণী করে চলতি বছরের গোড়ার দিকে তিনি খবরের শিরোনাম হয়ে উঠেছিলেন।

অবশ্য, নির্বাচনে ট্রাম্পের বিজয়ের পর তিনি ভবিষ্যৎ বাণী করেছেন, নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট তার চার বছরের মেয়াদ পুরো করতে পারবেন না; তাকে পদত্যাগ করতে হবে, না হয় তাকে ইমপিচ করা হবে।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রর অন্যান্য স্থানেও ট্রাম্প বিরোধী বিক্ষোভ হয়েছে। এর মধ্যে সবচেয়ে বড় বিক্ষোভ হয়েছে লস অ্যাঞ্জেলসে। কয়েক হাজার বিক্ষোভকারী সেখানে ট্রাম্প বিরোধী শোভাযাত্রা করেছে।#

পার্সটুডে

You Might Also Like