নোয়াখালীতে দফায় দফায় আ.লীগের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৪

নোয়াখালী

নোয়াখালীর সদর উপজেলার দাদপুর ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চারজন গুলিবিদ্ধসহ অন্তত ১২ জন আহত হয়েছেন। এ ঘটনায় আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান শিপন ও ইউনিয়ন পরিষদ সদস্য জহির উদ্দিন জহিরকে আটক করেছে পুলিশ।

 

বৃহস্পতিবার রাত ৮টার দিকে সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নবীর হোসেন সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে জানান, খলিফারহাট বাজারে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে দুজনকে আটক করা হয়। তবে গোলাগুলির বিষয়টি তিনি নিশ্চিত নন বলে জানান।

 

ওসি বলেন, শিপন ও জহির মেম্বার গ্রুপের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে প্রায়ই সংঘর্ষ হয়। তাদের উভয়ের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আরও একটি মামলার প্রস্তুতি চলছে।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মিজানুর রহমান শিপন এবং স্থানীয় দাদপুর ইউপির ৮নং ওয়ার্ডের সদস্য জহির উদ্দিনের মধ্যে আধিপত্য বিস্তার ও দলীয় কোন্দল নিয়ে বিরোধ চলে আসছিল। ওই ঘটনার জের ধরে বৃহস্পতিবার রাতে উভয় পক্ষের সমর্থকদের মধ্যে স্থানীয় খলিফারহাট বাজারে সোনালী ব্যাংক চত্বর ও খলিফারহাট পুলের পূর্ব পাশ এলাকায় দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বেশ কয়েকটি ককটেলও বিস্ফোরিত হয়। এতে বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়লে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেন।

 

আহতদের মধ্যে মাহে আলম, আনিছ মিয়া, জিল্লুর রহমান, জহির ট্রেইলার, বেলাল হোসেনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

 

ইউপি সদস্য জহির উদ্দিন অভিযোগ করে বলেন, রাত সাড়ে ৮টার দিকে তিনি তার লোকজন নিয়ে খলিফারহাট সোনালী ব্যাংকের সামনের চা দোকানে বসে কথা বলছিলেন। এসময় শিপনের নেতৃত্বে ৩০-৪০ জন তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে তার সমর্থক রাশেদ ও পলাশ গুলিবিদ্ধ হন।

 

তবে মিজানুর রহমান শিপন অভিযোগ অস্বীকার করে বলেন, জন্মদিন উপলক্ষে তিনি সমর্থকদের নিয়ে খলিফারহাট বাজারের পুলের পূর্ব পাশে পার্টি করছিলেন। রাত সাড়ে ৮টার দিকে জহির মেম্বারের নেতৃত্বে ২০-২৫ জন জন্মদিনের পার্টিতে ককটেল নিক্ষেপ ও এলোপাতাড়ি গুলি করে। এতে আনিছ ও নাজিম উদ্দিন নামে দুজন গুলিবিদ্ধ হন।

You Might Also Like