নেইমার বিহীন ব্রাজিলের দূর্দান্ত জয়!

এখন সময় ডেস্কঃ বাংলাদেশ সময় ভোর ৫ঃ৩০ মিনিটে হাইতির বিপক্ষে খেলতে মাঠে নামে দুঙ্গার দল ব্রাজিল। বার্সেলোনার নিষেধাজ্ঞার কারণে দলে থাকতে পারেনি নেইমার তবুও আগের ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে গোল শূণ্য ঘরে ফেরা ব্রাজিল হাইতির বিপক্ষে লুফে নিলো এক বিশাল জয়।

খেলার প্রথমার্ধেই ৩-০ গোলে ব্রাজিল বিরতিতে যায়। কটিনহোর দূর্দান্ত শতে প্রথম ১৫ মিনিটের মাথায় গোল পায় ব্রাজিল এবং তার একমূহুর্ত পরেই কটিনহো আরেকটি গোল করে দলকে ২-০ তে এগিয়ে নিয়ে যান। এর পরে একের পর এক গোল করে ৭-১ এর ব্যাবধানের বিশাল জয় নিয়ে ঘরে ফিরে সেলেকাওরা।

২০০৭ সালের পরে এই প্রথম আবার ব্রাজিলের পক্ষ হয়ে কোপা আমেরিকায় হ্যাটট্রিক করেন ফিলিপে কটিনহো। ২০০৭ সালে ব্রাজিলের হয়ে হ্যাটট্রিক করেছিলেন রবিনহো। কটিনহো ৯০ মিনিটের মাথায় তিনি তার হয়ে ৩ নং এবং দলের হয়ে ৭ নং গোলটি করেন। এছাড়া দলের হয়ে আরো গোল করেছেন রেনাতো আগুস্ত ২টি ,লুকাস লিমা ১টি এবং তরুণ ১৯’বছর বয়সি গ্যাব্রিয়েলও অবশ্য ১ গোল করেছেন।

হাইতির পক্ষে গোল করেন জেমস মার্সেলিন ১টি । হাইতির গোল রক্ষক অসাধারণ কিছু সেভ করলেও ব্রাজিলের দূর্দান্ত আক্রমণে কোণঠাসা হয়ে পড়েন। তবু তিনি মারাত্মক কিছু গোল হওয়ার হাত থেকে দলকে রক্ষা করেছেন।

ব্রাজিলের কোচ দুঙ্গার কোচ হয়ে কোন আন্তর্জাতিক ম্যাচে আজকেই সর্বোচ্চ গোল করেছে তার দল। কিছুদিন থেকেই তার কোচ এর পদ নিয়ে তুমুল নিন্দার ঝড় উঠেছে। বিশেষ করে ইকুয়েডরের মত দলের সাথে ব্রাজিলের মত ৫ বার বিশ্বকাপ জয়ী দল গোল শূণ্য থাকাতেই এতো সমালোচনা সইতে হয়েছে ১৯৯৪ বিশ্বকাপ জয়ী একসময়ের খ্যাতিমান এই তারকাকে। তবে শত সমালোচনা আর নিন্দার মাঝেও তিনি ছিলেন নিশ্চুপ। আর নিন্দুকের জন্য হয়তো এটাই একটা যথার্থ উত্তর ছিলো!

You Might Also Like