হোম » নেইমার-এমবাপের গোলে পিএসজির বড় জয়

নেইমার-এমবাপের গোলে পিএসজির বড় জয়

ঢাকা অফিস- Saturday, September 9th, 2017

ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে শুক্রবার রাতে মাঠে নামে প্যারিস সেইন্ট জার্মেই। প্রতিপক্ষ ছিল অপেক্ষকৃত দুর্বল দল মেটস। প্রথমার্ধে পিএসজির বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই করলেও দ্বিতীয়ার্ধে খেই হারায় মেটস। প্রথমার্ধে ১-১ এ সমতা থাকলেও দ্বিতীয়ার্ধে আরো চার গোল হজম করে স্বাগতিকরা। নেইমার ও অভিষিক্ত কিলিয়ান এমবাপের গোলে ৫-১ ব্যবধানের বড় জয় পেয়েছে পিএসজি। জোড়া গোল করেছেন এডিনসন কাভানি।

শুক্রবার ম্যাচের ৩১ মিনিটে এগিয়ে পিএসজি। এ সময় ডি বক্সের বাইরে থেকে বল বাড়িয়ে দেন নেইমার। বলের সঙ্গে ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন এডিনসন কাভানি। গোলরক্ষককে বোকা বানিয়ে বামপ্রান্ত দিয়ে বল জালে পাঠান (১-০)। অবশ্য পিএসজি বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি। ৩৭ মিনিটেই গোলটি শোধ দেয় মেটস। এ সময় গোলবক্সের মধ্যে থেকে উঁচু করে বল বাড়িয়ে দেন ম্যাথিউ ডসেভি। হাওয়ায় ভেসে আসা বলে হেড দিয়ে বল জালে জড়ান এমানুয়েল রিভেইরি। তাতে ১-১ গোলের সময়তা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা।

পরের গল্পটুকু শুধুই পিএসজির। ম্যাচের ৫৬ মিনিটে বেনয়েট আসু একোত্তো পিএসজির অভিষিক্ত খেলোয়াড় কিলিয়ান এমবাপেকে মাঝমাঠে মারাত্মক ফাউল করে সরাসরি লালকার্ড দেখে মাঠ ছাড়েন। তাতে ১০ জনের দলে পরিণত হয় মেটস। এই সুযোগে দারুণভাবে টেমসকে চেপে ধরে পিএসজি। ৫৯ মিনিটে ডি বক্সের ভেতর থেকে মেটসের রক্ষণভাগের খেলোয়াড় বল ক্লিয়ার করার চেষ্টা করেন। ডি বক্সের বাইরে সেই বল পেয়ে যান এমবাপে। সঙ্গে সঙ্গে শট নেন। তার নিচু শট সবাইকে ফাঁকি দিয়ে জালে আশ্রয় নেয় (২-১)।

ম্যাচের ৬৯ মিনিটে পিএসজির আদ্রিয়েন মাঝমাঠের একটু সামনে থেকে নেইমারকে বল বাড়িয়ে দেন। নেইমার বল নিয়ে ডি বক্সের সামনে গিয়ে শট নেন। গোলরক্ষক ডানদিকে ঝাপিয়ে পরেও বল রুখতে পারেননি। সে তার গন্তব্য খুঁজে পায় (৩-১)। ৭৫ মিনিটে কিলিয়ান এমবাপের বাড়িয়ে দেওয়া বল গোলবক্সের মধ্যে পেয়ে যান কাভানি। জটলার মধ্যে আলতো করে পা বাড়িয়ে বল জালে পাঠিয়ে দেন। নিজের জোড়া গোল পূর্ণ করার মধ্য দিয়ে পিএসজিকে এগিয়ে নেন ৪-১ ব্যবধানে। ৮৭ মিনিটে মেটসের পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন লুকাস মোরা। তাতে ৫-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে প্যারিস সেইন্ট জার্মেই।

এ জয়ের ফলে ৫ ম্যাচের ৫টিতেই জিতে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে পিএসজি। ৫ ম্যাচের ৫টিতেই হেরে মেটস রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে।