নিহত ৫ সাংবাদিক স্মরণে ম্যারিল্যন্ডে শোক সমাবেশ

শুক্রবার বিকেলে যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের অ্যান্নাপোলিশের রাজরাজপথে শোকসমাবেশ হয় নিহত ৫ সাংবাদিকের স্মরণে। গত বৃহস্পতিবার স্থানীয় ‘দ্যা ক্যাপিটাল গেজেট’পত্রিকার নিউজ রুমে সন্ত্রাসী হামলায় নিহত এই ৫ জন সাংবাদিক নিহত হন।
শুক্রবার সূর্য ডোবার আগে তিনশ মোমবাতি প্রজ্বলন করে নিহতদের স্মরণ করেন মেরিল্যান্ডবাসী। এসময় ক্যাপিটাল পত্রিকার সাংবাদিক প্যাট ফার্গুসন বলেন, ‘আমরা শক্রু নয়। আমরাই তোমরা।’
বৃহস্পতিবারের সন্ত্রাসী হামলায় পত্রিকার সম্পাদক ও কলামিস্ট রব হিয়াসেন (৫৯), সম্প্রদায় প্রতিবেদক ওয়েন্ডি উইন্টারস (৬৫), সম্পাদকীয় পাতার সম্পাদক জেরাল্ড ফিশ্কম্যান (৬১), ক্রীড়া সম্পাদক ও লেখক জন ম্যানামারা (৫৬) ও বিক্রয় সহকারী রেবেক্কা স্মিথ (৩৪) মারা যান।

A person lights a candle during a candlelight vigil in Sliema, on October 16, 2017, in tribute to late journalist Daphne Caruana Galizia who was killed by a car bomb close to her home in Bidnija, Malta.
Daphne Caruana Galizia, a prominent Maltese journalist and blogger who made repeated and detailed corruption allegations against Prime Minister’s inner circle, was killed by a car bomb on October 16, 2017. / AFP PHOTO / Matthew Mirabelli / Malta OUT
ঘটনাস্থল থেকে সন্দেহভাজন একজনকে আটক করে পুলিশ। আটককৃত জ্যারড ডব্লিউ. রামোস (৩৮)কে আটক করে হাজতে নেয়া হয়। শুক্রবার তার বিরুদ্ধে হত্যার অভিযোগ এনে মামলা করা হয়েছে। দ্যা ক্যাপিটাল গেজেটের সঙ্গে ওই ব্যক্তির দীর্ঘদিনের সংঘাত ছিল।
অ্যানে অ্যরুন্ডেল কাউন্টি পুলিশ বিভাগের ভারপ্রাপ্ত প্রধান কর্মকর্তা উইলিয়াম ক্রাম্ফ বলেন, ক্যাপিটাল গেজেটের উপর এটা ছিল পরিকল্পিত আক্রমণ। মানুষ হত্যার জন্য এই ব্যক্তি নিজেকে প্রস্তুত করেছিল। ক্ষতি করাটাই তার উদ্দেশ্য ছিল।
এদিকে হামলার ঘটনা সত্ত্বেও পত্রিকা অফিসটি তাদের কাজ অব্যাহত রাখে। শুক্রবার তাদের পত্রিকাও বের হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ক্যাপিটাল গেজেটে সন্ত্রাসী হামলার ঘটনায় নিন্দা জানিয়ে শোক প্রকাশ করেছেন।

You Might Also Like