‘নির্বাচন নয়, খালেদার মামলা দ্রুত নিষ্পত্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রাজনৈতিকভাবে এই মুহূর্তে নির্বাচন অগ্রাধিকার নয়। অগ্রাধিকার হলো খালেদা জিয়ার মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করে তার সাজার ব্যবস্থা করা।

আজ (শনিবার) সকালে কুষ্টিয়া সার্কিট হাউসে প্রশাসনিক কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। ভারত-বাংলাদেশের সম্পর্ক নিয়ে ধূম্রজাল তৈরি না করার জন্য বেগম জিয়া ও বিএনপির প্রতি অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, “আমরা এই সম্পর্ককে গতিশীল করার চেষ্টা করছি এবং ইতিবাচক ফল পাচ্ছি। নরেন্দ্র মোদি বাংলাদেশ সফর করেছেন প্রকাশ্যে। প্রকাশ্যেই সবার সঙ্গে কথা বলেছেন। যা করেছেন তা যুক্ত বিবৃতিতে হয়েছে। এখানে লুকোচুরির কোনো বিষয় নেই। আর বেগম খালেদা জিয়া গোপনে নরেন্দ্র মোদির কাছে তোষামোদি করেছেন, অভিযোগ করেছেন। এটা জাতির জন্য লজ্জাজনক।”

এদিকে, বিএনপির অস্তিত্ব রক্ষার জন্য দলটির চেয়ারপারসন খালেদা জিয়াকে স্বেচ্ছায় বিদায় নেয়া উচিত বলে মনে করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, আপনি যদি আপনার স্বামীর গড়া দল বিএনপির অস্তিত্ব রক্ষা করতে চান, তাহলে নিজে স্বেচ্ছায় এই দল থেকে বিদায় নিন।

আজ (শনিবার) সকালে শিল্পকলা একাডেমীতে প্রিন্সিপাল শাহজাহান ফাউন্ডেশন আয়োজিত যুগপূর্তি, শেকড়ের সন্ধানে গ্রন্থের প্রকাশনা এবং গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে হানিফ এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপির মধ্যেই গুঞ্জন উঠেছে খালেদা জিয়া ব্যর্থ নেত্রী। দলটির ভালো নেতারা মনে করছেন, এই নেত্রীর পক্ষে বিএনপিকে ঢেলে সাজানো সম্ভব নয়। তাই দল থেকে খালেদা ও তারেককে বাদ দিয়ে বিএনপিকে ঢেলে সাজালে জনগণের আস্থা কিছুটা হলে ফিরে পেতে পারে।

বিএনপিকে জিয়ার আদর্শে রাজনীতি করা ও জামায়াতের সঙ্গ ছাড়ার পরামর্শ দেয়ায় বিকল্প ধারার সভাপতি বি. চৌধুরীকে ধন্যবাদও জানান হানিফ।

You Might Also Like