‘নিজামী-সাঈদীকে চাওয়া অযৌক্তিক’

জামায়াতের আমির মতিউর রহমান নিজামী ও নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীকে দিয়ে গোলাম আযমের জানাজা পড়ানোর বিষয়ে আপত্তি জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

আজ শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলীয় জোটের বৈঠক শেষে এক প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

১৪ দলের মুখপাত্র বলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে বলতে পারি, কারাবন্দী কারও মৃত্যু হলে তার নিকট ঘনিষ্ঠ আত্মীয়-স্বজন জানাজার নামাজ পড়ান। নিজামী ও সাঈদী সে রকম কেউ না। তাই এ দাবির কোন যৌক্তিকতা নেই।

লতিফ সিদ্দিকীর গ্রেপ্তার দাবিতে ২৬ অক্টোবর সম্মিলিত ইসলামী দলসমূহের হরতাল প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা ও আওয়ামী লীগের সর্বোচ্চ ফোরাম সভাপতিমণ্ডলীর সদস্য থেকে বাদ দেয়া হয়েছে। আজ দলের কার্যনির্বাহী সংসদ থেকে চূড়ান্ত বহিষ্কারের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। তার পরও কেন এ হরতাল দেয়া হয়েছে?

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিশ্ব নেতাদের বৈঠক নিয়ে খালেদা জিয়ার মন্তব্যের কঠোর সমালোচনা করে নাসিম বলেন, খালেদা জিয়া হতাশার এমন জায়গা চলে গেছেন যে কখন কী বলছেন, সেটা বুঝতে পারছেন না। খালেদার দৈন্য ও হীনম্মন্যতার জন্য করুণা বলে উল্লেখ করে নাসিম বলেন, মিথ্যাচারের একটা সীমা আছে, খালেদা জিয়া মিথ্যাচারের সীমা ছাড়িয়ে গেছেন। তিনি প্রতিনিয়ত মিথ্যা কথা বলে দেশ ও জনগণকে অপমানিত করছেন। খালেদা জিয়া বিভিন্ন সমাবেশে উল্টাপাল্টা কথা বলে তার অচল দলকে সচল করতে চাচ্ছেন বলে মন্তব্য করেন আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য।

You Might Also Like