নিউইয়র্কে কল দিলে পৌঁছে যাবে মাসের খাবার

নিউইয়র্কে করোনা মহামারির কারণে বিপদগ্রস্ত অসহায় মানুষের পাশে খাবার সহযোগিতা নিয়ে পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জ্যামাইকা। নিউইয়র্কে ২০ মার্চ লকডাউন শুরুর দিন থেকে বাংলাদেশি প্রবাসীদের এক মাসের নিত্য প্রয়োজনীয় সব ধরনের খাবার দিয়ে সহায়তা করছে তারা।

সাহায্য প্রয়োজন এমন যে কেউ ১ ৭১৮ ৯৭১ ০০৫৪ নাম্বারে কল দিলে তাদের এক মাসের খাবার পৌঁছে দেন প্রতিষ্ঠানের সভাপতি বাহালুল সৈয়দ উজ্জ্বল।

নাম প্রকাশে অনিচ্ছুক সাহায্য পেয়েছেন একজন বাংলাদেশি টিভি তারকা বলেন, কুইন্স ভিলেজ থেকে কোথাও বের হতে ভয় পাই। আমারদের অর্থনৈতিক সামর্থ্য থাকলেও কিনতে যাওয়ার সাহস নাই।

পোলউর চাল, গুড়া দুধ, চা পাতা এবং ঘিসহ প্রায় এক মাসের খাবার দিয়ে সহযোগিতা করছেন। আমি কী বলে কৃতজ্ঞতা প্রকাশ করবো জানি না। আমি আমার অনেক প্রাক্তন সহকর্মীকে তাদের কথা বলেছি, তারাও তাদের সহযোগিতা পেয়েছেন বলে জানিয়েছেন।

নতুন আমেরিকায় এসেছেন আফরোজা তাসনিম। তিনি বলেন, আমেরিকায় এসে এমন খারাপ অবস্থায় পরবো কোনো দিন চিন্তাও করি নাই। আত্মীয়-স্বজন থাকলেও কেউ এই সময় বাসায় এসে সহযোগিতা করতে পারছেন না। তারা খাবার না দিলে কী যে হতো!

সৈয়দ উজ্জ্বল বলেন, আমার অফিসের নিচে একটি সুপার মার্কেট আছে। লকডাউন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে নিজের চোখে দেখেছি খাবার কিনতে মানুষের কষ্ট। আমি সামাজিক কার্যক্রমে জড়িত থাকায় মানুষজন আমাকে জানায় তাদের দুর্দশার কথা।

বিশেষ করে বৃদ্ধ মানুষ, সিঙ্গেল মাদার, নতুন প্রবাসী, কাগজ-পত্রহীন মানুষ, সদ্য বেকাররা যখন ফোন করে বলেন তাদের ঘরে খাবার নাই, তখন নিজের ভালো মন্দের কথা আর চিন্তা করতে পারি না। নিজের গাড়িতে খাবার কিনে মানুষের বাড়িতে পৌঁছে দেওয়া শুরু করি।

বাহালুল সৈয়দ উজ্জ্বল আরও বলেন, এই কার্যক্রমে সশরীরে এবং অর্থনৈতিকভাবে হাত বাড়িয়েছেন সংগঠনের সিনিয়র সহসভাপতি সাইফুল্লাহ ভূঁইয়াসহ সাধারণ সম্পাদক আহনাফ আলম এবং খাবার বাড়ির অন্যতম কর্ণধার কামরুজ্জামান কামরুল।

You Might Also Like