নিউইয়র্কে কর্মসূচি বাতিল করলেন প্রধান বিচারপতি

আগামী ১৬ ও ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে অনুষ্ঠেয় ‘জালালাবাদ বিশ্ব সিলেট সম্মেলন’-এ আসার কর্মসূচি বাতিল করেছেন প্রধান বিচারপতি এস কে সিনহা।  কর্মসূচি অনুযায়ী ১৬ সেপ্টেম্বর এই সম্মেলনের উদ্বোধনী দিবসের কর্মসূচিতে যোগদানের পরই রাতে জাপানের উদ্দেশে তার নিউইয়র্ক ত্যাগের কথা ছিল। প্রসঙ্গত উল্লেখ্য যে, ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে শেখ হাসিনা নিউইয়র্কে অবস্থানকালে ‘জালালাবাদ বিশ্ব সিলেট সম্মেলন’র কর্মকর্তাগণের সঙ্গেও মতবিনিময় করতে পারেন। এই সম্মেলনের প্রধান অতিথি হচ্ছেন ব্র্যাকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ।

নিউইয়র্কের জ্যামাইকায় অবস্থিত ইয়র্ক কলেজ প্রাঙ্গণ ও সংলগ্ন মাঠে উত্তর আমেরিকা তথা সমগ্র বিশ্বের সিলেট ভাষাভাষী মানুষের এ মিলন মেলায় অতিথির তালিকায় আরও রয়েছেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর জেনারেল সি আর দত্ত (অব:) বীর উত্তম, সিলেটের নারী শিক্ষার অগ্রদূত অধ্যক্ষা (অব:) হোসনে আরা আহমেদ, বাংলাদেশের রেড ক্রিসেন্টের চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার, ঢাকাস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি সি, এম. তোফায়েল সামি, কেপিএমজি রহমান অ্যান্ড রহমান-এর পার্টনার আবদুল হাফিজ চৌধুরী, মেজর জেনারেল আজিজুর রহমান (অব:) বীর উত্তম, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে মোমেন, গ্রীন ডেল্টা ইন্সুরেন্সের উপদেষ্টা নাসির এ চৌধুরী, প্রাক্তন উপদেষ্টা এনাম আহমেদ চৌধুরী, ব্র্যাকের ভাইস চেয়ারম্যান ড. আহমেদ মুশতাকুর রাজা চৌধুরী, বেসরকারি সাহায্য সংস্থা এফআইডিভিপি প্রধান যেহীন আহমেদ, বেসরকারি সাহায্য সংস্থা সীমান্তিক প্রধান ড. আহমেদ আল কবীর, কর্নেল আবদুস সালাম (অব:) বীর প্রতীক, চা ব্যবসায়ী ও সমাজকর্মী সাফফান চৌধুরী, নতুন প্রজন্মের আন্তর্জাতিক নারী ব্যক্তিত্ব ফারহানা চৌধুরী ও ইঞ্জিনিয়ার হাবিব আহসান প্রমুখ।

এ সম্মেলনে যোগদানের জন্যে ভারত, যুক্তরাজ্য, কানাডা, বাংলাদেশ, অস্ট্রেলিয়াসহ ইউরোপ ও মধ্যপ্রাচ্যে বসবাসরত জালালাবাদবাসীদের প্রতিনিধিরাও অংশ নেবেন। সম্মেলনের সার্বিক ব্যবস্থাপনা ও সমন্বয়ে রয়েছে ‘জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকা। ’ কর্মকর্তারা হলেন বদরুল হুসেইন খান-সভাপতি, জুয়েল চৌধুরী-সাধারণ সম্পাদক, ডা. জিয়াউদ্দিন আহমেদ-আহ্বায়ক এবং সদস্যসচিব হচ্ছেন মিজানুর রহমান চৌধুরী।

You Might Also Like