নিউইয়র্কের হাডসন সিটিতেও ৩ বাংলাদেশি জয়ী

নিউইয়র্ক এবং পেনসিলভেনিয়া রাজ্যে ৩ সিটির নির্বাচনে ৬ বাংলাদেশি পুননির্বাচিত হয়েছেন। এরমধ্যে ৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ায় প্রবাসে উল্লাস বইছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ীরা হলেন নিউইয়র্ক রাজ্যের হাডসন সিটির কাউন্সিলম্যান শেরশাহ মিজান, পেনসিলভেনিয়া রাজ্যের মিলবোর্ন সিটির নূরুল হাসান এবং মাহাবুবুল তাইয়্যেব।

রিপাবলিকানদের ধরাশায়ী করে পুননির্বাচিতরা হলেন পেনসিলভেনিয়া রাজ্যের আপারডারবি সিটির কাউন্সিলম্যান শেখ মো. সিদ্দিক, নিউইয়র্কের হাডসন সিটির দেওয়ান সারওয়ার এবং আব্দুস মিয়া। ৫ নভেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত হয় স্থানীয় পর্যায়ের এসব নির্বাচন। উল্লেখ্য, নির্বাচিতরা সকলেই ডেমক্র্যাটিক পার্টির প্রার্থী ছিলেন।

নোয়াখালীর কবিরহাট উপজেলার সন্তান শেরশাহ মিজান হাডসন সিটির ৩ নম্বর ওয়ার্ডের এ্যালডারম্যান (কাউন্সিলম্যানের সমতুল্য) এবং ঢাকার সন্তান দেওয়ান সারওয়ার জয়ী হয়েছেন ২ নম্বর ওয়ার্ডের এ্যালডারম্যান হিসেবে। একইসিটির দুই নম্বর ওয়ার্ডের সুপারভাইজার হিসেবে পুননির্বাচিত হয়েছেন শরিয়তপুরের সন্তান আব্দুস মিয়া।

তারা তিনজন জানান, তাদের সিটিতে বাংলাদেশি তথা দক্ষিণ এশিয়ান ভোটারের সংখ্যা খুবই নগন্য হলেও শ্বেতাঙ্গ এবং অন্য কমিউনিটির লোকজনের সাথে রয়েছে চমৎকার সম্পর্ক। এজন্যে সকলেই আপন করে জয় দিচ্ছেন এবং সকলের অধিকারের প্রতি আমরা সমান খেয়াল রাখছি। নিউইয়র্ক সিটি থেকে ১২৫ মাইল দূরে অবস্থিত হাডসন মূলত: প্রাকৃতিক সম্পদে ভরপুর।

You Might Also Like