নিউইয়র্কের পরিচিত মুখ মিনহাজ উদ্দিন বাবরের ইন্তেকাল

ইউএনএ : নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশী কমিউনিটির প্রিয় মুখ, বিশিষ্ট সংগঠক মিনহাজ উদ্দিন বাবর আর নেই। দীর্ঘদিন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। জানা গেছে, রোববার (১৯ মে) মধ্যরাতের পর সোমবার ভোর ২ টা ৩০ মিনিটে ব্রুকলীনের মাইমোনিডেস হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই পুত্র সন্তানসহ বহু আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধব রেখে গেছেন। মিনহাজ উদ্দিন বাবর বাংলাদেশ সোসাইটি’র সাবেক সাংগঠনিক সম্পাদক, বৃহত্তর নোয়াখালী সোসাইটি ইউএসএ’র উপদেষ্টা মন্ডলীর সদস্য এবং কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউএসএ’র ট্রাস্টি বোর্ডের সদস্য ছিলেন।

নিউইয়র্কের ব্রুকলীনে বসবাসকারী সদা হাসোজ্জল ও কমিউনিটির প্রিয় মুখ মিনহাজ উদ্দিন বাবরের ইন্তেকালে নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বাংলাদেশী সোসাইটি, বৃহত্তর নোয়াখালী সোসাইটি ও কোম্পানীগঞ্জ সোসাইটিসহ প্রবাসের বিভিন্ন আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

এদিকে মরহুম মিনহাজ উদ্দিন বাবরের নামাজে জানাজা গত সোমবার (২০ মে) বাদ আসর ব্রুকলীনের দারুল জান্নাহ মসজিদের পাশবর্তী এভিনিউ সি’র উন্মুক্ত রাস্তায় অনুষ্ঠিত হয়। এতে মরহুম বাবরের দুই পুত্র ও কমিউনিটি নেতৃবৃন্দসহ প্রবাসের সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।

জানাজা নামাজের আগে বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন ও নোয়াখালী সমিতির সভাপতি নাজমুল হাসান মানিকসহ কমিউনিটি নেতৃবৃন্দ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। বৃহস্পতিবার (২১ মে) সকালে নিউইয়র্কের লং আইল্যান্ডের ওয়াশিংটন মেমোরিয়াল গোরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়।

You Might Also Like