না.গঞ্জ সফরে বাধা দিলে ১৭ মে ডেমরায় জনসমাবেশ : বিএনপি

১৪ মে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নারায়ণগঞ্জ সফর করবেন। এ সফরে কোনো প্রকার বাধা দিলে ১৭ মে রাজধানীর ডেমরায় জনসমাবেশ পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার রাতে বিএনপি’র স্থায়ী কমিটির বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা গেছে। দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতির আলোকে পরবর্তী আন্দোলন কর্মসূচি নির্ধারণে এ বৈঠক করেন বেগম খালেদা জিয়া।

বৈঠক সূত্রে জানা যায়, সারা দেশব্যাপী গুম, খুন ও অপহরণ বন্ধের দাবিতে ১৮ ও ১৯ মে সারাদেশে জেলা উপজেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হবে। এছাড়া ক্ষমতাসীন আওয়ামী শাসক দলের সাম্প্রতিক কর্মকাণ্ডের ওপর ভিত্তি করে হরতালের মতো কঠোর কর্মসূচির বিষয়েও আলোচনা করা হয়েছে।

শনিবার রাত নয়টা ৫মিনিট থেকে পৌনে ১১টা পর্যন্ত চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

খালেদা জিয়ার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গনি, ব্যারিস্টার মওদুদ আহমদ, এম তরিকুল ইসলাম, লে. জে (অব) মাহবুবুর রহমান, বিগ্রেডিয়ার (অব) আ স ম হান্নান শাহ, এম কে আনোয়ার, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, ড.আবদুল মঈন খান প্রমুখ।

উল্লেখ্য, নারায়ণগঞ্জে অপহরণের পর ৭ জনকে হত্যার প্রতিবাদে ১৪ মে নারায়ণগঞ্জে সমাবেশ করার বিষয়ে অনুমতি চেয়েছিল বিএনপি। কিন্তু আইন-শৃঙ্খলার অবনতি ঘটতে পারে এমন আশাঙ্কায় সমাবেশের অনুমতি দেয়নি নারায়ণগঞ্জ সিটি মেয়র। তাই নিহতদের পরিবারের প্রতি সমাবেদনা জানাতে যাবেন খালেদা জিয়া।

You Might Also Like