নাইজেরিয়ায় শপিংমলে হামলা : নিহত ২১

নাইজেরিয়ার আবারও একটি শপিংমলে বোমা হামলা হয়েছে। এতে কমপক্ষে ২১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৫২ জন। স্থানীয় পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সংবাদ সংস্থা বিবিসি এ খবর জানিয়েছে।

বুধবার নাইজেরিয়ার রাজধানী আবুজার উসে নামক এলাকার বেনেক্স প্লাজায় অবস্থিত শপিং কমপ্লেক্সে ওই হামলার ঘটনাটি ঘটে।এ ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

খবরে বলা হয়, শপিংমলটিতে যখন বিস্ফোরণের ঘটনাটি ঘটে তখন সেখানে প্রচুর ক্রেতা কেনাকাটায় ব্যস্ত ছিলেন। চিয়ামাকা ওহাম নামের এক প্রত্যক্ষদর্শী বিবিসিকে জানায়, আমরা বিকট শব্দ শুনতে পেয়েছিলাম। বিস্ফেরণে ভবনটি কেঁপে উঠেছিল। লোকজন তখন ভয়ে চিৎকার করতে শুরু করতে থাকে এবং দৌড়ে পালিয়ে যেতে শুরু করেছিল। বিস্ফোরণে কমপ্লেক্সে বাইরে রাখা বেশ কিছু গাড়িও পুড়ে যায়। মার্কেটের বিভিন্ন দোকানের জানালা বিধ্বস্ত হয়।

নাইজেরিয়ার সরকারি মুখপাত্র মাইক ওমেরি বিস্ফোরণের খবরটি নিশ্চিত করে এটিকে বোমা হামলা হিসেবে উল্লেখ করেছেন।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠি এ হামলার দায়িত্ব স্বীকার করেনি। তবে বুধবারের হামলার জন্য জঙ্গি গোষ্ঠী বোকো  হারামকে দায়ি করা হচ্ছে। কেননা সাম্প্রতিক সময়ে এই দলটি রাজধানী আবুজা এবং নাইজেরিয়ার উত্তরাঞ্চলে বেশ কয়েকটি বোমা হামলা চালিয়েছিল।

এর আগে গত এপ্রিল মাসে আবুজার এক বাসস্টপে বোমা হামলা চালিয়ে ৭০ জনের বেশি মানুষকে হত্যা করেছিল বোকো হারেম। গত মে মাসে তাদের অন্য হামলায় আরো ১৯ জন নিহত এবং ৬০ জন আহত হয়েছিল।

You Might Also Like