হোম » নাইজেরিয়ায় চারটি আত্মঘাতী হামলায় নিহত ২৩

নাইজেরিয়ায় চারটি আত্মঘাতী হামলায় নিহত ২৩

ঢাকা অফিস- Thursday, July 13th, 2017

নাইজেরিয়ায় চারটি আত্মঘাতী বোমা হামলায় ২৩ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ২৩ জন। বুধবার দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

বোর্নো রাজ্যের পুলিশ কমিশনার ড্যামিয়েন চুকউ জানিয়েছেন, মঙ্গলবার রাজ্যের রাজধানী মাইদুগুরিতে এ হামলার ঘটনা ঘটেছে। হামলায় নিহতদের মধ্যে ১২ জন বেসামরিক আত্মরক্ষা বাহিনী জেটিএফের সদস্য, সাতজন বেসামরিক নাগরিক এবং বাকী চারজন আত্মঘাতী হামলাকারী।

জেটিএফের মুখপাত্র ডানবাট্টা বেল্লো জানিয়েছেন, এক কিশোরী আত্মঘাতী হামলাকারী মোলাই এলাকার একটি তল্লাশি চৌকিতে বোমার বিস্ফোরণ ঘটায়। এতে জেটিএফের তিন সদস্য নিহত হয়। এছাড়া দোকানে নৈশভোজের সময় আত্মঘাতী বোমা হামলা চালালে নিহত হয় সাত সেনা। প্রথম যেখানে বোমা হামলা চালানো হয়েছিল, তার অদূরেই চতুর্থ বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

রাজ্য পুলিশ কমিশনার ড্যামিয়েন চুকউ জানিয়েছেন,জেটিএফ সদস্যদের নিহত হওয়ার খবর পেয়ে তাদের শোকার্ত স্বজনরা জড়ো হলে সেখানেও আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। এখানে নিহত হয়েছে সাতজন।

সন্ত্রাসীগোষ্ঠী বোকো হারামের জন্মস্থান বোর্নো রাজ্য। নাইজেরিয়ায় এ ধরণের হামলাগুলো বোকো হারাম চালিয়ে থাকে। তবে মঙ্গলবারের হামলার দায় কেউ স্বীকার করেনি।