নাইজেরিয়ার উত্তরাঞ্চলে আত্মঘাতী বোমা হামলায় ১৪ জন নিহত

নাইজেরিয়ার উত্তরাঞ্চলের একটি বাজারে বোমা হামলায় অন্তত ১৪ ব্যক্তি নিহত হয়েছে। গোলযোগপূর্ণ এই দেশটিতে এ হামলায় আরো ৪৭ জন আহত হয়।

প্রত্যক্ষদর্শী এবং হাসপাতাল সূত্রগুলো জানিয়েছে, নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় ইয়োব রাজ্যের রাজধানী দামাতুর শহরে গতকাল (রোববার) সকাল ৯.৩০টায় এ বিস্ফোরণ ঘটে।

ওই বাজারের এক ব্যবসায়ী বলেন, বাজারের প্রবেশের মুখে এক নারী মানুষের ভিড়ের মধ্যে আত্মঘাতী এ হামলা চালালে এসব হতাহতের ঘটনা ঘটে।

তিনি বলেন, বোমা হামলাকারীসহ ১৫ জনের লাশ হাসপাতালে নেয়া হয়। হামলাকারী নারী বহু বছর ধরে ওই এলাকায় মানসিক ভারসাম্যহীন হিসেবে পরিচিত ছিল বলে জানান তিনি।

সানি আবাচা বিশেষায়িত হাসপাতালের এক নার্স নিহতের সংখ্যা নিশ্চিত করেছেন। বিস্ফোরণের পর হাসপাতালে ১৫ ব্যক্তির লাশ আসার পাশাপাশি আহত ৪৭ জনকে চিকিৎসার জন্য সেখানে নেয়া হয়েছে বলে তিনি জানান। নিহতদের আট জন নারী। তবে বিস্ফোরণে আহত বেশিরভাগ লোকে অবস্থা আশঙ্কাজনক বলে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

এর আগে চলতি মাসের শুরুতে দামাতুরে তিনটি বোমা বিস্ফোরণে অন্তত ১৩ ব্যক্তি নিহত হয়। পবিত্র রমজান মাস শেষে জনসাধারণ যখন ঈদুল ফিতরের উৎসব পালন করার প্রস্তুতি নিচ্ছিল তখন এসব বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় বোরনো এবং আদামাওয়া রাজ্যের পাশাপাশি ইয়োব রাজ্যে তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী বোকো হারাম নৃশংস হামলা চালিয়ে আসছে।

You Might Also Like