নতুন ষঢ়যন্ত্র আর হয়রানির জাল পাতা হচ্ছে কি : মজহারের স্ত্রীর আশঙ্কা

অপহরণের ১৯ ঘন্টার পর বিশিষ্ট কবি, কলামিস্ট, প্রবন্ধকার, রাজনৈতিক বিশ্লেষক ও মানবাধিকার কর্মী ফরহাদ মজহারকে উদ্ধার করায় তার স্ত্রী ফরিদা আখতার রাতে আইনশৃংখলা বাহিনীকে ধন্যবাদ জানান। কিন্তু মঙ্গলবার দুপুরে তিনি বলেছেন, পরিস্থিতি দেখে মনে হচ্ছে তাকে নতুন করে হয়রানির চেষ্টা চলছে।

মঙ্গলবার দুপুরে ফোনে সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে তিনি এসব কথা বলেন।

ফরিদা আখতার বলেন, ফরহাদ মজহারকে আমার চেয়ে আর কেউ ভাল জানেন না। আমি নিশ্চিতভাবে বলছি, তিনি অপহরণের শিকার হয়েছিলেন। অপহরণকারীদের কাছ থেকে উদ্ধার হওয়ায় আমরা কিছুটা স্বস্তি পেলেও এখন আমরা আবারো উদ্বিগ্ন হয়ে পড়েছি। কারণ তাকে নতুন করে হয়রানির চেষ্টা চলছে বলেই মাদের কাছে মনে হয়েছে।

তিনি আরো বলেন, আমি সবার কাছে বিনীত অনুরোধ জানাবো, এ ঘটনাকে ভিন্ন খাতে নিয়ে নতুন কোনো নাটক সৃষ্টি না করতেও। কেননা, যা ঘটেছে আমরা তাই আইনশৃংখলা বাহিনীকে অবহিত করেছি। ফলে এ নিয়ে কোনো বিভ্রান্তির সুযোগ নেই। আশা করি তাকে আমাদের কাছে দ্রুত হস্তান্তর করবে পুলিশ।

আমরা শুধু বলবো, অবিলম্বে ফরহাদ মজহারকে আমাদের কাছে ফিরিয়ে দেয়া হোক। কেননা, তার শারীরিক অবস্থা খারাপ, এখন তার চিকিৎসা ও বিশ্রাম প্রয়োজন। এছাড়া তিনি দেশের মিডিয়াকে ফরহাদ মজহারের বিষয়ে সংবাদ প্রকাশে সংযত আচরণ করার আহ্বান জানান। অনেক ক্ষেত্রেই অতিরঞ্জিত করে খবর প্রকাশ করা হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

এর আগে পিতা উদ্ধারের ঘটনায় কন্যা সমতলী এক ফেসবুক পোস্টে জানান যে, তাকে নিরাপদ অবস্থায় পাওয়া গেছে তবে এখনো তিনি ঢাকাতে নিজ বাসায় আসতে পারেননি।

এরও আগে সোমবার রাত সাড়ে ১০ টার দিকে ফরহাদ মজহারের বাস ভবনে এক জরুরি সংবাদ সম্মেলনে অপহৃত বিশিষ্ট কবি, কলামিস্ট, প্রবন্ধকার, রাজনৈতিক বিশ্লেষক ও মানবাধিকার কর্মী ফরহাদ মজহারকে রাতের মধ্যেই অক্ষত এবং সুস্থ অবস্থায় ফিরিয়ে দিতে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান তার পরিবারের সদস্যরা।

You Might Also Like