নতুন রোগ ‘সেলফি এলবো’! :-)

এখন সময় ডেস্কঃযারা সেলফি ম্যানিয়ায় ভুগছেন এটা তাদের জন্য রীতিমতো দুঃসংবাদ ও সতর্ক বার্তা। অতিরিক্ত সেলফি তোলার কারণে আপনার কনুইয়ে প্রদাহ হতে পারে। নতুন এ রোগের নাম দেওয়া হয়েছে ‘সেলফি এলবো’।

এখন পর্যন্ত এ রোগে আক্রান্ত একজনের খোঁজ পাওয়া গেছে। তার নাম হোদা কোতব। মার্কিন এই সাংবাদিক ব্যাপকভাবে সেলফি তুলতেন। মার্কিন লাইফস্টাইল ম্যাগাজিন এলি’র অনলাইন ভার্সনে এ তথ্য জানানো হয়েছে।

৫১ বছর বয়সী এই টেলিভিশন উপস্থাপক সম্প্রতি কনুইয়ের ব্যাথা নিয়ে চিকিৎসকের কাছে গিয়েছিলেন। চিকিৎসক কোতবের কাছে জানতে চান, তিনি টেনিস অথবা টেবিল টেনিস খেলেন কি না। জবাবে কোতব জানান তিনি এ ধরণের খেলায় অংশ নেন না। একপর্যায়ে তিনি চিকিৎসককে সেলফির বিষয়টি জানান।

কোতব পরে এলি ম্যাগাজিনকে বলেন, ‘আপনি যখন ছবি তুলবেন, তখন আপনার হাতটি উপরে থাকবে। বিশ্রিভাবে বাঁকা করে কেবল ক্লিক,ক্লিক…ভাবুন কতোবার আপনি ছবি তুলছেন-২০, ৩০ অথবা ৪০ বার। প্রত্যেকেই সেলফি এলবোতে আক্রান্ত।’

চিকিৎসকরা বলেছেন, কনুইয়ে বারবার চাপ পড়ার কারণে এ ধরনের সমস্যা দেখা দেয়। ইদানিং প্রযুক্তির সঙ্গে সম্পর্কিত এসব রোগ নিয়ে অনেকেই এখন চিকিৎসকের শরনাপন্ন হচ্ছেন।

You Might Also Like