নতুন ফিচার আসছে ফেসবুকে

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। জনপ্রিয় এই সামাজিক যোগাযোগের সাইটটি ব্যবহারকারীদের কাছে দিন দিন আরো বেশি কাঙ্ক্ষিত হয়ে উঠছে নিত্য নতুন নানা সুবিধা যোগ হওয়ার কারণে।

ফেসবুকে একের পর এক ফিচার প্রতিনিয়ত যোগ করা করা হচ্ছে ব্যবহারকারীদের নানা সুবিধার কথা মাথায় রেখেই।

যেহেতু খুব সহজেই ফেসবুকে একে অপরের সঙ্গে যোগাযোগের সুবিধা রয়েছে, তাই ফেসবুক কর্তৃপক্ষ বরাবরই খুবই সচেতন যাতে ফেসবুকে কেউ কাউকে বিরক্ত করতে না পারে।

সেজন্য অপরিচিত কারো ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করা কিংবা না করার সুযোগটি শুরু থেকেই ব্যবহারকারীদের দিয়ে রেখেছে ফেসবুক। তবে মেসেজ এর মাধ্যমে অপরিচিত কারো সঙ্গে যোগাযোগের ব্যবস্থা রয়েছে ফেসবুকে।

আর অপরিচিত কারো কাছ থেকে মেসেজ পাওয়ার বিষয়টি অনেক সময় ভোগান্তির কারণ হয়েও দাড়ায়। কেননা অনেক সময় দেখা যায় অচেনা কেউ হয়তো বিরক্তিকর কোনো মেসেজ পাঠাচ্ছে কিংবা নানারকম স্প্যাম লিংক দিয়ে ভরিয়ে দিচ্ছে মেসেজবক্স। বিরক্তকর এসব মেসেজ মহাবিরক্তি নিয়ে ডিলিট করতে হয় মেসেজ বক্স থেকে।

তবে এবার সুখবর হচ্ছে, অচেনাদের এই বিষয়টি থেকেও রেহাই দিতে ফেসবুকে খুব শিগগিরি যোগ হতে যাচ্ছে নতুন ফিচার। আর নতুন ফিচারটির ফলে ফেসবুকে যারা আপনার ফ্রেন্ডলিস্টে রয়েছে, তাদের মেসেজ সরাসরি আপনার ফেসবুক প্রোফাইলের ইনবক্সে আসবে। কিন্তু যারা ফ্রেন্ডলিস্টে নেই তাদের মেসেজে মেসেজবক্সের ‘আদার’ ফোল্ডারে না গিয়ে ‘মেসেজ রিকোয়েস্ট’ হিসেবে ফেসবুক মেসেঞ্জারের ওপরে দেখানো হবে।

ফেসবুক মেসেঞ্জারে নতুন ট্যাব হিসেবে যুক্ত হবে মেসেজ রিকোয়েস্ট। সেখানে থাকবে অচেনা মেসেজ দাতার তথ্য যেমন নাম, অবস্থান ও মিউচুয়াল ফ্রেন্ডদের নাম। ফলে আপনি চাইলে সেখান থেকেই মেসেজ দেখতে পারবেন ও পাঠাতে পারবেন কিংবা মেসেজ বাতিল করতে পারবেন

তথ্যসূত্র : এনডিটিভি।

You Might Also Like