হোম » নতুন চুক্তিতে আমিরের উন্নতি

নতুন চুক্তিতে আমিরের উন্নতি

ঢাকা অফিস- Thursday, July 13th, 2017

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে চুক্তিতে গত বছর ‘বি’ ক্যাটাগরির ক্রিকেটার ছিলেন মোহাম্মদ আমির। বছর জুড়ে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন প্রতিভাবান এ পেসার। এবার বোর্ডের নতুন চুক্তিতে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়েছেন তিনি।

৩৫ জন ক্রিকেটারকে নতুন চুক্তির আওতায় এনেছে পিসিবি। মোট চারটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে তাদের। এক বছরের চুক্তির এসব ক্রিকেটারদের মাসিক আয় ১০ শতাংশ বেড়েছে।

আজহার আলী, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইয়াসির শাহ এবং মোহাম্মদ হাফিজের সঙ্গে ‘এ’ ক্যাটাগরিতে যুক্ত হয়েছেন মোহাম্মদ আমির। ব্যাটসম্যান বাবর আজম, পেসার হাসান আলী এবং অলরাউন্ডার ইমাদ ওয়াসিম ক্যাটাগরি ‘সি’ থেকে ‘বি’ তে উঠে এসেছেন। অন্যদিকে উদ্বোধনী ব্যাটসম্যান আহমেদ শেহজাদ একধাপ নিচে নেমে ‘সি’ ক্যাটাগরিতে চলে গেছেন।

তবে উল্লেখযোগ্য বিষয় হচ্ছে পিসিবির এবারের চুক্তি থেকে বাদ পড়েছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান উমর আকমল এবং মোহাম্মদ ইরফান। অন্যদিকে ১৫ জন নতুন খেলোয়াড়কে চুক্তির আওয়তায় এনে পুরস্কৃত করেছে পিসিবি। এদের মধ্যে সম্প্রতি দারুণ পারফর্ম করা বাহাতি ব্যাটসম্যান ফখর জামান এবং তরুণ লেগ স্পিনার সাদাব খান পিসিবির চুক্তির আওতায় এসেছেন।