দেশ থেকে বের হতে সাহায্য করেছিল জেনারেল রাহিল: মুশাররফ

পাকিস্তানের সাবেক স্বৈরশাসক জেনারেল পারভেজ মুশাররফ দাবি করেছেন, তাকে দেশ থেকে বের হওয়ার জন্য সদ্য অবসরে যাওয়া সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফ সহায়তা করেছিলেন। এ কাজে জেনারেল রাহিল পাক সরকারকে প্রভাবিত করেছিলেন বলে দাবি করেন জেনারেল মুশাররফ।

পাকিস্তানের দুনিয়া নিউজ টিভি’র এক টক শো-তে জেনারেল মুশাররফ এসব কথা বলেন। রাহিল শরীফ তাকে রক্ষা করেছেন কিনা -এমন এক প্রশ্নের জবাবে মুশাররফ বলেন, “নিশ্চয় তিনি আমাকে সাহায্য করেছেন। আমি সম্পূর্ণ নিশ্চিত এবং তার প্রতি কৃতজ্ঞ। আমি তার বস ছিলাম এবং সেনাপ্রধানও ছিলাম। তিনি আমাকে সাহায্য করেছিলেন কারণ এটা ছিল রাজনৈতিক মামলা; সরকার আমাকে এক্সিট কন্ট্রোল লিস্টে রেখেছিলেন যার কারণে আমি দেশের বাইরে যেতে পারতাম না।”

জেনারেল রাহিল শরীফ কীভাবে তাকে দেশ ছাড়তে সাহায্য করেছিলেন- বিষয়টি পরিষ্কার করতে বললে জেনারেল মুশাররফ জানান, তিনি এটি করেছিলেন আদালতকে পরোক্ষভাবে প্রভাবিত করে। জেনারেল রাহিল বিষয়টি নিয়ে সরকারকে প্রভাবিত করেন এবং সরকার তা আদালতের ঘাড়ে চাপিয়ে দায় এড়ায়। জেনারেল মুশাররফ বলেন, “এটা খুব দুর্ভাগ্যজনক যে, আমাদের আদালত অদৃশ্য শক্তির ইঙ্গিতে কাজ করে।”

পাকিস্তানের সরকার সর্বোচ্চ আদালতের নির্দেশে এক্সিট কন্ট্রোল লিস্ট থেকে নাম তুলে নেয় এবং জেনারেল মুশাররফ গত ১৮ মার্চ চিকিৎসার নামে দুবাই যান। মুশাররফের নামে রাষ্ট্রদ্রোহ মামলা রয়েছে যার ফলে পাকিস্তানের আইন অনুসারে তার দেশের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। কিন্তু মুশাররফের ক্ষেত্রে ব্যতিক্রম করা হয়েছে।

You Might Also Like