দেশে নজিরবিহীন অরাজকতা চলছে : বি. চৌধুরী

দেশে নজিরবিহীন অরাজকতা চলছে বলে অভিযোগ করেছেন সাবেক প্রেসিডেন্ট ও বিকল্পধারার সভাপতি প্রফেসর একিএম বদরুদ্দোজা চৌধুরী। একইসঙ্গে এই অরাজক পরিস্থিতি থেকে উত্তরণের জন্য বর্তমান সরকারকে পদত্যাগের আহ্বান জানান তিনি। বিকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিকল্প যুবধারা ১০ম বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

বি. চৌধুরী বলেন, ৫ই জানুয়ারির একতরফা নির্বাচনের ফলে এখন দেশে নজিরবিহীন অরাজকতা চলছে। এই অরাজকতায় সরকারি দল ও ছাত্রসংগঠনের গ্রুপ-উপগ্রুপের কোন্দলে হতাহত হচ্ছে ছাত্ররা। বর্তমান অরাজক পরিস্থিতি থেকে মুক্তির লক্ষ্যে সরকারের উচিত অবিলম্বে পদত্যাগ করা এবং সব দলের অংশগ্রহণে সর্বজনগ্রাহ্য সাধারণ নির্বাচনের ব্যবস্থা করা।

তিনি বলেন, সরকার লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে কোন আইনি ব্যবস্থা নেয়নি। এইচ টি ইমামের বেফাঁস বক্তব্যের পরও তাকে উপদেষ্টা পদ থেকে সরানো হয়নি।

সরকারের এক মন্ত্রী শিক্ষকদের গরু বলে গালি দিলেও তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি। সাবেক এই প্রেসিডেন্ট বলেন, সরকারি কর্মকর্তারা ভুয়া মুক্তিযোদ্ধা সনদ থেকে শুরু করে ঘুষ, দুর্নীতিতে ব্যাপকভাবে জড়িয়ে যাচ্ছেন। সোনা চোরাচালানের সঙ্গে বিমানের পদস্থ কর্মকর্তারা অংশ নিচ্ছেন। নারায়ণগঞ্জের হত্যাকাণ্ডের তদন্ত হচ্ছে কি না বোঝা যাচ্ছে না।

এরপর দেশ কোথায় যাচ্ছে, তা বুঝতে কষ্ট হয় না। যুবধারার সভাপতি ওবায়দুর রহমান মৃধার সভাপতিত্বে আলোচনা সভায় বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, যুবধারার সাধারণ সম্পাদক অধ্যাপক আসাদুজ্জামান বাচ্চু, জাহাঙ্গীর আলম নিশি প্রমুখ বক্তব্য দেন।

You Might Also Like